আল কোরআনের সহীহ শিক্ষা সর্বত্র ছড়িয়ে দিতে হবে

আল কোরআন শিক্ষা পরিষদের প্রশিক্ষণের সমাপনীতে বক্তারা

ডেস্ক রিপোর্ট ॥ সিলেট বিভাগ সমাজসেবা অধিদপ্তরের পরিচালক(ভারপ্রাপ্ত) আব্দুর রফিক বলেছেন, পবিত্র আল কোরআন হচ্ছে আমাদের জন্য আলোকবর্তিকা। এজন্য আল কোরআনের সহীহ শিক্ষা সমাজের সর্বত্র ছড়িয়ে দিতে হবে। এরই মধ্যে আমাদের ইহকালীন কল্যাণ এবং পরকালীন মুক্তি নিহিত।
রোববার আল কোরআন শিক্ষা পরিষদ এর উদ্যোগে মাস ব্যাপী বিশুদ্ধ কোরআন শিক্ষা প্রশিক্ষণের সমাপনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আল কোরআন শিক্ষা পরিষদের অন্যতম উপদেষ্টা অধ্যাপক ফরিদ আহমদ’র সভাপতিত্বে ও ক্বারী হাফিজ মাওলানা ছহুল আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক সিলেটের ডাক-এর চীফ রিপোর্টার মোহাম্মদ সিরাজুল ইসলাম, ডাচ্ বাংলা ব্যাংকের গোলাপগঞ্জ শাখার ম্যানেজার গোলাম আজাদ ও সমাজকর্মী এডভোকেট আবু নোমান।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাছেন, আল কোরআন শিক্ষা পরিষদ এর সহ-সভাপতি মাওলানা কারী শায়েখ হাবীবুল্লাহ জালালী, নূরুল আমীন শেখ। উপস্থিত ছিলেন হাফিজ মাওলানা কারী আব্দুশ শহীদ, মাওলানা কারী রহমত আলী, কারী গোলাম কিবরিয়া, কারী আস আসাদুল হক, কারী আবিদুর রহমান শিকদার প্রমুখ। আল কোরআন শিক্ষা পরিষদের সভাপতি ও শায়খুল কোররা মাওলানা সিরাজুল ইসলামের উপদেশমূলক বক্তব্য ও মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি হয়।
মাসব্যাপী প্রশিক্ষণে অংশগ্রহণ কারী ১ম শ্রেণী থেকে চর্তুথ শ্রেণী পর্যন্ত ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ছাত্র-ছাত্রীদের নাম হচ্ছে জামাত আউয়াল (ক) গ্রুপে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী যথাক্রমে নাহি মুনকার নাহিন, হুযাইম হুসাইন চৌধুরী ছাওবান, হাবিবা,
জামায়াত আউয়াল (খ) গ্রুপে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী যথাক্রমে আহমদ ইব্রাহীম হাসান ইশমাম, তাছবীর আহমদ ও আইনুল হক, ছামাতে ছানী ১ম, ২য় ও স্থান অধিকারী যথাক্রমে-আহমদ ইয়াহইয়া হুসাইন আরহাম, নাফিম ও নায়েম, আছিয়া শেখ, জামাতে ছালীছ এর ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী যথাক্রমে- সুহাইমা হুসাইন চৌধুরী, সফিউর রহমান, আব্দুল বাসিত এবং
জামাতে রাবের ১ম , ২য় ও ৩য় স্থান অধিকারী যথাক্রমে শাহরিয়ার আহমদ, সুহাইল আহমদ ও আব্দুল মোমিন।

শেয়ার করুন