আল্লামা শিহাব উদ্দীন স্মরণ সভা অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক :: কানাইঘাট উপজেলা জমিয়তের সাবেক সভাপতি আল্লামা শিহাব উদ্দীন রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সোমবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে। ছাত্র জমিয়ত সিলেট জেলা কার্যালয়ে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রাহমান।

তিনি বলেন, ‘আল্লামা শিহাব উদ্দীন রহ. ছিলেন আকাবির আসলাফের জীবন্ত নমুনা। তিনি আরো বলেন, সহজ সরলতার বিরল দৃষ্টান্ত তার মধ্যে পাওয়াযায়। তিনি ছলেন ইলিম আমলে যুগের ইমাম বুখারী। সদরে জমিয়ত খলিফায়ে মাদানী আল্লমা আব্দুল করিম শায়খে কৌড়িয়ার সুযোগ্য এ খলিফা দীর্ঘ ৫৩ বছর শায়খুল হাদিসের মসনদে থেকে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা ইতিহাসে বিরল। রাজনৈতিক অঙ্গনেও তিনি ভুমিকা রেখে গেছেন। কানাইঘাট উপজেলা জমিয়তের সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি জেলা পর্যায়েও তিনি বিভিন্ন দায়িত্ব পালন করেছেন।’

সিলেট জেলা ছাত্র জমিয়তের সভাপতি মাওলানা ফরহাদ আহমদের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ফয়েজ উদ্দীন ও প্রশিক্ষণ সম্পাদক লোকমান হাকিমের যৌথ উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মৌলভীবাজার জেলা জমিয়তের যুগ্ম সম্পাদক ও রেঙ্গা মাদ্রাসার মুহাদ্দীস মাওলানা তালেব উদ্দিন। সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা ছাত্র জমিয়তের সাবেক সাধারণ সম্পাদক মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ।

আমন্ত্রিত অতিথির মধ্যে বক্তব্য রাখেন যুব জমিয়তের কেন্দ্রীয় সহ সভাপতি মাওলানা আখতারুজ্জামান, সিলেট জেলা যুব জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা রায়হান আহমদ, ছাত্র জমিয়তের কেন্দ্রীয় অর্থ সম্পাদক আবুল খায়ের। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সহ সভাপতি আব্দুল হামিদ খান, সহ সাংগঠনিক সম্পাদক কবির আহমদ, সহ প্রচার সম্পাদক আব্দুল আহাদ রাহিন, অর্থ সম্পাদক নজরুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক আব্দুল্লাহ মামুন, সদস্য গিয়াস উদ্দীন, মাহমুদুর রাহমান মিলাদ, হারুন রশিদ, আব্দুল আজিজ এহসান ও ইমরান আহমদ, জাকির চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন