‘আ’লীগকে মায়ের মতো আগলে রেখেছেন শেখ হাসিনা’

সিলেটের সকাল ডেস্ক :: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, ৩৮ বছর ধরে আওয়ামী লীগকে মায়ের মতো আগলে রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভৌগলিক স্বাধীনতা তখনই যথার্থ হয় যখন অর্থনৈতিক মুক্তি আসবে। সে অর্থনৈতিক মুক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আসছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে তা ব্যাহত হয়ে যেতে পারে উগ্রসন্ত্রাসবাদীদের কারণে। আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাসবাদকে মোকাবেলা করতে হবে।

বৃহস্পতিবার (১৩ জুন) সকাল ১০টায় নগরভবনে মেয়র মোহাম্মদ হানিফ অডিটোরিয়ামে ‘সহিংসতা ও উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের করণীয়’ শীর্ষক দিনব্যাপী সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খোকন এসব কথা বলেন।

ডিএসসিসি মেয়র বলেন, আগে সামান্য ডায়রিয়া হলে মানুষের মৃত্যু হতো। আর এখন সেই দেশে শেখ হাসিনার নেতৃত্বে ঔষধ উৎপাদন করে পৃথিবীর ১৪৬টি দেশে রপ্তানি করছে।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধি পাচ্ছে। যা আমাদের পার্শ্ববর্তী রাষ্ট্রের থেকে অনেক এগিয়ে।

এসময় শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হতে যাচ্ছে সেই দিন খুব দূরে নয় বলে মন্তব্য করেন মেয়র।

সাঈদ খোকন আরও বলেন, এই উন্নয়ন থমকে যেতে পারে উগ্রবাদের কারণে। যেকোনো সময় উগ্রবাদ মাথা নাড়া দিতে পারে। একসঙ্গে সকলে ঐক্যবদ্ধভাবে উগ্রবাদ কে প্রতিহত করতে হবে।

তিনি বলেন, জনপ্রতিনিধি ও আইন-শৃঙ্খলা প্রতিনিধি একসাথে হাতে হাত রেখে কাজ করলে উগ্রবাদ সন্ত্রাসবাদ ইভটিজিং দুর্নীতি সকল কিছুই মোকাবেলা করা সম্ভব।

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, সন্ত্রাসীরা সবসময়ই তাদের কাজ চালিয়ে যাবে। ভয়ের কোনো প্রয়োজন নেই। গোয়েন্দা বাহিনী তৎপর রয়েছে।

তিনি বলেন, জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে সন্ত্রাস মাদক ইভটিজিংয়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে আমরা সক্ষম হয়েছি।

ডিএমপি কমিশনার বলেন, ২০১৫ সালে যারা পেট্রোল বোমা দিয়ে মানুষকে পড়িয়েছি ছিল তারা রেহাই পায়নি। সে সন্ত্রাসকে আমরা কঠোর হাতে দমন করেছি। জনপ্রতিনিধিরা যদি চায় তাহলে সন্ত্রাস মোকাবেলা করা সম্ভব।

সেমিনারে সভাপতিত্ব করেন অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম।

শেয়ার করুন