হাওয়াপাড়া দুর্গা মন্দিরে অষ্টপ্রহর হরিনাম সংকীর্ত্তন শুরু ১৬ মে

সিলেটের সকাল ডেস্ক :: শ্রীশ্রী মাধবেন্দ্র পুরী গোস্বামী, শ্রী নিবাস আচার্য্য প্রভুর তিরোধান তিথি ও গুরুদেব শ্রীশ্রী দ্বিজেন্দ্র নারায়ন গোস্বামীর তিরোধান তিথি উপলক্ষে এক অষ্টপ্রহরব্যাপী নাম ও লীলা সংকীর্ত্তন মহোৎসবের আয়োজন করা হয়েছে।

এই সংকীর্ত্তন মহোৎসব সিলেট নগরীর শ্রীশ্রী মাতা দুর্গা মন্দির, দিশারী ১১১, হাওয়াপাড়ায় অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানসূচীর মধ্যে রয়েছে, ১৬ মে বৃহস্পতিবার বিকেল ৪টায় শ্রীমন মহাপ্রভুর শুভাগমন, সন্ধ্যা ৮টায় আরতি ও নাম কীর্ত্তন। পরিবেশনায় শ্রীশ্রী মহাপ্রভু সংঘ।

১৭ মে শুক্রবার সকাল ১০ টায় শ্রীশ্রী চৈতন্য চরিতামৃত পারায়ন এবং জপযজ্ঞ, সকাল ১১টায় শ্রীমদ্ভগবত গীতা পাঠ, পরিবেশনায় পরম ভাগবত শ্রী বলাই চক্রবর্তী। দুপুর ১টায় শ্রীমন মহাপ্রভুর ভোগারতি কীর্ত্তন। পরিবেশনায় শ্রীবিনোদ বিহারী দাস বাবুল। পরে মহাপ্রসাদ বিতরণ করা হবে। সন্ধ্যা ৬টায় শ্রীশ্রী চৈতন্য চরিতামৃত পাঠ। পরিবেশন করবেন পনিটুলা মহাপ্রভু আখড়ার অধ্যক্ষ শ্রীশ্রী নিত্যানন্দ দাস মোহন্ত মহারাজ। রাত ৮টায় সংকীর্ত্তন যজ্ঞের শুভ অধিবাস। পরিবেশনায় নিশিকান্ত তালুকদার।

১৮ মে শনিবার ব্রাহ্ম মুহুর্ত থেকে অষ্টপ্রহর ব্যাপী নাম ও লীলা সংকীর্ত্তন মহোৎসব শুরু হবে। দুপুর ১টায় ভোগারতি দর্শন। দুপুর ২টা হতে সর্বস্তরের গৌরভক্তবৃন্দের মাঝে মহাপ্রসাদ বিতরণ করা হবে। অষ্টপ্রহরব্যাপী নাম ও লীলা সংকীর্ত্তন মহোৎসবে কীর্ত্তন পরিবেশন করবেন শ্রী হরিভক্ত দাস- সুনামগঞ্জ, শ্রী রথিশ দাস-বালাগঞ্জ, শ্রী নিশিকান্ত তালুকদার-সিলেট, শ্রী গিরিরাজ দাস (জুয়েল)- করেরপাড়া, শ্রী নিতাই গৌর সম্প্রদায়-মৌলভীবাজার ও শ্রী মহাপ্রভু সংঘ-পনিটুলা।

নাম ও লীলা সংকীর্ত্তন মহোৎসবের সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন- পল্লবী আ/এ, পনিটুলা সিলেটের মহাপ্রভু আখড়ার অধ্যক্ষ শ্রীশ্রী নিত্যানন্দ দাস মোহন্ত মহারাজ।

১৯ মে রবিবার দুপুর ১২টায় দধিভাণ্ড ভঞ্জণ ও কীর্ত্তন সমাপন। অষ্টপ্রহর ব্যাপী নাম ও লীলা সংকীর্ত্তন মহোৎসবে সর্বস্তরের গৌর ভক্তবৃন্দকে স্বতঃস্ফুর্ত ভাবে উপস্থিত থাকার জন্য ভক্ত পদরজ কৃপাপ্রার্থী শ্রী বিনোদ বিহারী দাস বাবুল ও দ্বিজেন্দ্র ঘোষ (বিজু) বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন।

শেয়ার করুন