সাংবাদিকতার নতুনত্ব বরণের প্রত্যয়ে বার্তা২৪

সিলেটের সকাল ডেস্ক :: ২০১৮ সালের ১৮ মে পথচলা শুরু হয়েছিল দেশের প্রথম অনলাইন মাল্টিমিডিয়া নিউজপোর্টাল বার্তা২৪.কম -এর। গতানুগতিক ধারার বাইরে গিয়ে গণমাধ্যমকে নতুনভাবে উপস্থাপন করছে বার্তা২৪। শনিবার নানা আয়োজনে সাফল্যের এক বছর পূর্তি উৎসব পালন করল গণমাধ্যমটি।

প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে ভিন্ন মাত্রা যোগ করে ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্টদের অংশগ্রহণ। ঢাকায় পৌঁছেও হয়তো তারা ভাবতে পারেননি, বার্তা২৪ -এর অফিসে কী এবং কতটা চমক অপেক্ষা করছে তাদের জন্য। বার্তাকক্ষে ঢুকেই প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন তাদের মুগ্ধ করেছে।

বার্তা২৪ পরিবারে প্রবেশ করা মাত্রই বার্তাকক্ষ স্বাগত জানায় তাদের। নিউজরুম এডিটর; স্পেশাল, সিনিয়র ও স্টাফ করেসপন্ডেন্ট এবং সব বিভাগের সবার সঙ্গে কুশল বিনিময় করেন তারা। এরপরই মূল চমক তাদের জন্য। দেশের অনলাইন জগতের পথিকৃৎ, গণমাধ্যমের নতুন নতুন ভাবনার স্বপ্নদ্রষ্টা আলমগীর হোসেনের সঙ্গে বৈঠকে বসেন বার্তা২৪ -এর করেসপন্ডেন্টবৃন্দ।

করেসপন্ডেন্টদের বার্তা২৪.কমের শুরুর গল্প শোনান আলমগীর হোসেন। উদ্বুদ্ধ করেন মাল্টিমিডিয়া জার্নালিজমের প্রতি। সংবাদ প্রকাশে বস্তুনিষ্ঠতা বজায় রাখতে দিক-নির্দেশনাও দেন প্রথিতযশা এই সাংবাদিক।

দুপুর গড়িয়ে বিকাল নামতেই শুরু হয় ইফতার মাহফিল। দোয়া পরিচালনা করেন বার্তা২৪.কমের ইসলাম বিভাগের প্রধান মুফতি এনায়েতুল্লাহ। এ সময় বার্তা পরিবারের সাফল্য কমানা করা হয়।

দিনব্যাপী আয়োজনের সমাপ্তি ঘটে কেক কাটার মধ্য দিয়ে। এডিটর ইন চিফ আলমগীর হোসেন কেক কাটেন। নিজ হাতে সবাইকে কেক খাইয়ে দেন তিনি। যেন অটুট বন্ধনে আনন্দ ভাগাভাগি করে নেন বার্তা২৪.কমের সংবাদকর্মীরা।

শেয়ার করুন