শাবি ছাত্রলীগের ৯ নেতাকর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার

শাবি প্রতিনিধি :: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী রাজীব সরকারের ওপর হামলার ঘটনায় শাখা ছাত্রলীগের ৯ নেতা-কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার মো:ইশফাকুল হোসেন স্বাক্ষরিত অফিস অদেশের মাধ্যমে বিষয়টি জানানো হয়।

অফিস আদেশে বহিষ্কৃত ছাত্রদেরকে কেনো বিধি মোতাবেক শাস্তি প্রদান করা হবেনা এই মর্মে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর আগামী ৭ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর কথা বলা হয়েছে।

বহিষ্কৃত নেতাকর্মীরা হলেন ইংরেজি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মো. রিশাদ ঠাকুর, ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মাহবুব আল-আমিন, বাংলা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মো:কাউসার আহমেদ সোহাগ, লোকপ্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সুমন মিয়া, একই বিভাগের ২০১৬-১৭ এর সুজন চন্দ্র বৈষ্ণব, সিএসই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ইফতেখার আহমেদ রানা, সমুদ্রবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মো: আমিনুল ইসলাম, লোকপ্রশাসন বিভাগের ২০১৪-১৫ এর এস.এম আব্দুল বারি সজিব এবং শাখা ছাত্রলীগের ছাত্রলীগের সহ-সভাপতি ২০১২-১৩ শিক্ষাবর্ষের সমাজকর্ম বিভাগের মো:মোস্তাকিম আহমদ।

শাবি প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমদ বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

প্রসঙ্গত, গত ২৩ মার্চ বিশ্ববিদ্যলয়ের প্রধান ফটক সংলগ্ন এলাকায় বাংলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাজিব সরকারের ওপর প্রতিপক্ষ শাখা ছাত্রলীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক শাখাওয়াত হোসেনের অনুসারীরা জিআই পাইপ, দা এবং লাঠি দিয়ে হামলা চালায়। পরবর্তীতে গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানি মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় গত ২৪ মার্চ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে আরও ৪/৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন।

শেয়ার করুন