শান্তিপূর্ণ সিলেট নির্মাণে সবাইকে এগিয়ে আসার আহ্বান মেয়র আরিফের

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, ‘পবিত্র মাহে রমজান হচ্ছে বছরের শ্রেষ্ট মাস। এই মাসে নাজিল হয়ে মহাগ্রন্থ আল-কুরআন। আত্মশুদ্ধির মাসে রমজান থেকে শিক্ষা নিয়ে উন্নত ও শান্তিপূর্ণ সিলেট নির্মাণে সবাইকে এগিয়ে আসতে হবে। বিভাগীয় শহর সিলেটে সারাদেশের সকল এলাকার মানুষ মিলে মিশে বসবাস করে আসছেন। দীর্ঘদিনের লালিত সিলেটের ভ্রাতৃত্বপূর্ণ পরিবেশ বজায় রাখতে সকলের সুনজর দেয়া উচিত।’

শুক্রবার বরিশাল বিভাগীয় কল্যাণ সমিতি সিলেট আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সমিতির সহ-সভাপতি মিজানুর রহমান চুনুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ সিদ্দিকুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ তালহা যোবায়ের নাবিল। অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন ইফতার আয়োজক কমিটির আহ্বায়ক আলহাজ্ব মোঃ মনসুর আলী মিয়া।

নগরীর নাইওরপুল সংলগ্ন একটি অভিজাত রেষ্টুরেন্টের হলরুমে অনুষ্ঠিত মাহফিলে সিলেটে বসবাসরত বরিশাল বিভাগের কৃতি নেতৃবৃন্দের মধ্যে থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ ব্যাংক সিলেটের নির্বাহী পরিচালক সৈয়দ তারিকুজ্জামান, সমিতির উপদেষ্ঠা বাংলাদেশ ব্যাংক সিলেটের মহাব্যবস্থাপক জীবন কৃষ্ণ রায় ও মাকসুদা বেগম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ মোঃ আল-আমীন, অধ্যাপক জাহিদ হাসান ও অধ্যাপক বাহাউদ্দিন শিকদার, পুবালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোসাঃ মাকসুদা বেগম, ডাঃ মুনতাসির আলম রাহিমী রুম্মান, অধ্যাপক আস্তাফুর রহমান, অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, শিক্ষক উত্তম কুমার সরকার, মোঃ ফজলুল হক, বিশিষ্ট ব্যবসায়ী রহমত মিয়া, মাওলানা এম. এম সোলায়মান আহসান। মাহফিলে মোনাজাত পরিচালনা করেন মাওলানা সানাউল্লাহ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সমিতির সহ-সভাপতি সাবেক পুলিশ কর্মকর্তা শ্রী সুভাষ চন্দ্র দাম, সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ফরিদ হোসেন হাওলাদার, সহ-সভাপতি শিক্ষিকা সুরাইয়া নাসরিন, সমিতির নেতৃবৃন্দের মধ্য থেকে মোঃ নুরুল ঘশ, মাহবুবুর রহমান, মোস্তাফিজুর রহমান জাকির, মিজানুর রহমান, আমিনুল ইসলাম লিটন, রফিকুল ইসলাম, মিসেস মরিয়ম জাকির, মিরাজ আহমদ, আব্দুল্লাহ আল মামুন, মিলন আহমদ, জাফর হোসেন, মোঃ মহিউদ্দিন, মিজানুর রহমান খোকন, প্রকৌশলী মোহাম্মদ মহিউদ্দিন ও সেলিম হাওলাদার প্রমুখ।

শেয়ার করুন