লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক :: সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগ (মেজর ইন ইসলামিক ইকনোমিকস এ্যান্ড ব্যাংকিং) এর উদ্যোগে গতকাল বুধবার নগরীর সুবিদবাজার ‘তারাদিন রেস্টুরেন্ট’ এর হলরুমে ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ফজলে এলাহি মামুনের সভাপতিত্বে ও অত্র বিভাগের শিক্ষক মুহাম্মদ জিয়াউর রহমানের উপস্থাপনায় ‘মাহে রমযানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা, দুআ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর অবসরপ্রাপ্ত মোঃ শাহ আলম পিএসসি। আলোচনা পেশ করেন, শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসার সহকারি অধ্যাপক ও সেন্টার ফর ইসলামিক রিসার্চ সিলেট এর সাধারণ সম্পাদক মাওলানা মোঃ কমর উদ্দিন প্রমুখ ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, রমযান মাস মহাগ্রন্থ কুরআন নাযিলের মাস। পবিত্র কুরআন মানবতার মুক্তির মহাসনদ। পবিত্র কুরআনের মর্ম উপলব্ধির মাধ্যমে শান্তিময় দেশ ও জাতি গঠনে আমাদেরকে কাজ করতে হবে। রমযান মাসসহ অন্যান্য সময়েও ব্যবসায়িদের খাদ্যে ভেজাল মিশানো পরিহার করার আহবান জানিয়ে তিনি আরও বলেন, লিডিং ইউনিভার্সিটি কর্তৃপক্ষ যুগের চাহিদা কে সামনে রেখে আধুনিক শিক্ষার পাশাপাশি ইসলামিক স্টাডিজ বিভাগের মাধ্যমে ইসলামের সুমহান বাণী পৌঁছে দিতে চায়।

প্রধান আলোচক তার বক্তব্যে বলেন, মাহে রমযানের অন্যতম শিক্ষা হলো নিয়মিত ও সময়মত আল্লাহর ইবাদত পালনে উদ্ধুদ্ব হওয়া। তাই রমযানের শিক্ষাকে কাজে লাগিয়ে আমরা সৎ ও যোগ্য নাগরিক গঠনে ভূমিকা রাখবো। বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর অবসরপ্রাপ্ত মো: শাহআলম পিএসসি বলেন, রমযান মাসে সিয়াম পালন করে তাকওয়া অর্জন ও কুরআন শিক্ষা অর্জনের মাধ্যমে আমাদের লাভমান হতে হবে তাহলে রমযানের সিয়াম পালন করা সার্থক হবে।

উক্ত আলোচনা সভা ও ইফতার মাহফিলে বিভিন্ন বিভাগরে বিভাগীয় প্রধান, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। পরিশেষে সভাপতির সমাপনী বক্তব্য ও মুনাজাতের মাধ্যম সভার সমাপ্তি হয়।

শেয়ার করুন