লন্ডন সফররত পররাষ্ট্রমন্ত্রীর সাথে জিএসসি নেতৃবৃন্দের সাক্ষাৎ

প্রবাসীদের সমস্যা সমাধানের আশ্বাস মন্ত্রীর

লন্ডন প্রতিনিধি :: গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকের (জিএসসি) একটি প্রতিনিধি দল লন্ডন সফররত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এর সাথে সাক্ষাত করেছেন।

গত সোমবার লন্ডনের তাজ হোটেলে পররাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাতকালে প্রতিনিধিদল প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। এছাড়া তারা একাধিক দাবি সম্বলিত স্মারকলিপিও তার কাছে প্রদান করেন।

জিএসসির দাবির মধ্যে রয়েছে, ‘প্রবাসিদের স্মার্ট কার্ড প্রদান যুক্তরাজ্য থেকে চালু করা, প্রবাসীদের ভোটাধিকার নিশ্চিত, বাংলাদেশি পার্সপোর্টের মেয়াদ ১০ বছর বৃদ্ধি করা, বিমানের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু, ম্যানচেষ্টার থেকে বিমানের ফ্লাইট পুনরায় চালু করা, নো ভিসা রিকোয়ার ফি কমানোর দাবি, লন্ডন হাই কমিশনে সিলেটিদের সেবার সুবিধার্থে সিলেটি স্টাফ বৃদ্ধি এবং বাংলাদেশে প্রবাসীদের সহায় সম্পত্তি নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের সহযোগিতা।

সাক্ষাতকালে জিএসসির কেন্দ্রীয় চেয়ারপার্সন ব্যারিস্টার আতাউর রহমান সংগঠনের দীর্ঘ ২৫ বছরের কার্যক্রম তুলে ধরেন এবং দাবি দাওয়া উত্থাপন করেন। এসময় মন্ত্রী তাদের সমস্যার কথা শুনে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। এছাড়া জিএসসির নেতৃবৃন্দকে দেশে বিনিয়োগের আহবান জানান এবং এ ব্যাপারে সরকারের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতার আশ্বাসও প্রদান করেন তিনি।

এছাড়া সিলেট বিভাগের প্রবাসীদের নানা সমস্যা নিয়ে মন্ত্রীর সাথে আলোচনায় অংশ নেন জিএসসি সাউথ ইস্ট রিজিওনের চেয়ারপার্সন মোহাম্মদ ইছবাহ উদ্দিন, সাউথ ইস্ট রিজিওনের সহ সভাপতি এম এ কালাম, সাউথ ইস্ট রিজিওনের ট্রেজারার সুফী সুহেল আহমদ, জয়েন্ট সেক্রেটারী আব্দুল মালিক কুটি প্রমুখ।

এসময় হাই-কমিশনের পক্ষে উপস্থিত ছিলেন হাই-কমিশনের ফাস্ট সেক্রেটারী মাহফুজা সুলতানা ও প্রেস মিনিস্টার আশিকুনন্নবী চৌধুরী।

 

শেয়ার করুন