লন্ডনে মুহিবুর রহমান মানিক এমপির সাথে জিএসসির মতবিনিময়

লন্ডন প্রতিনিধি :: লন্ডন সফররত সুনামগঞ্জ- ৫ ( ছাতক-দোয়ারাবাজার) আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের সাথে মতবিনিময় করেছেন গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকে নেতৃবৃন্দ। সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে গত ২৬ এপ্রিল শুক্রবার এ মতবিনিময় সভা যৌথভাবে আয়োজন করে সংগঠনের কেন্দ্রীয় কমিটি ও সাউথ ইস্ট রিজিওন।

কেন্দ্রীয় চেয়ারপার্সন ব্যারিস্টার আতাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জিএসসি সাউথ ইস্ট রিজিওনের চেয়ারপার্সন মোহাম্মদ ইছবাহ উদ্দিন, স্কটল্যান্ডের বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি নেতা মোবারক আলী, রাজনীতিবিদ নুরুল হক লালা মিয়া, জিএসসির কেন্দ্রীয় সহ-সভাপতি এম এ আজিজ, মুজাহিদ আলী, সাউথ ইস্ট রিজিওনের সহ সভাপতি মাওলানা রফিক আহমদ, এম এ গফুর, আলহাজ্ব ছমির উদ্দিন, গোয়াইনঘাট ওয়েলফেয়ারের সহ সভাপতি মাওলানা নাজিম উদ্দিন, সাউথ ইস্ট রিজিওনের ট্রেজারার সুফী সুহেল আহমেদ, জয়েন্ট সেক্রেটারী আব্দুল মালিক কুটি, সাজ্জাদুর রাহমান, লাল মিয়া ,ইরফান আলী,রফিক আহমেদ, উমর আশিক,সালেহ আহমেদ, তাজ উদ্দিন, নুর আহমদ, কবির উদ্দিন, সদরুল ইসলাম প্রমুখ।

সভায় কেন্দ্রীয় চেয়ারপার্সন ব্যরিস্টার আতাউর রহমান যুক্তরাজ্যের বৃহত্তম সামাজিক সংগঠনটি জিএসসির দীর্ঘ ২৫ বছরের ইতিহাস তুলে ধরেন। সভায় অতিথির কাছে প্রবাসীদের সমস‍্যা তুলে ধরা হয় এবং বলা হয় বিগত অনেক বছর যাবৎ প্রবাসীরা অনেক মৌলিক সমস‍্যা নিয়ে হয়রানির শিকার হচ্ছেন। কিন্তু সরকারের বিভিন্ন মন্ত্রীদের বলার পরেও সমাধানের ব‍্যাপারে কেউ কোন পদক্ষেপ নিচ্ছেন না।

সমস্যাগুলোর মধ্যে রয়েছে- সিলেট থেকে লন্ডন সরাসরি ফ্লাইট চালু, পার্সপোর্টের মেয়াদ ১০ বছর বৃদ্ধি করা, যুক্তরাজ্য থেকে প্রবাসীদের স্মার্ট কার্ড প্রদান চালু, প্রবাসিদের ভোটাধিকার নিশ্চিত করা ইত্যাদি।

এসময় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক জিএসসির কার্যক্রমের প্রশংসা করে বলেন, ‘সংগঠনটি প্রবাসে সিলেটিদের প্রতিনিধিত্ব করে আসছে। তাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করে বলেন, ‘প্রবাসিদের সমস্যা দীর্ঘ দিনের। আমি আমার ব্যক্তিগত পক্ষ থেকে বিষয়গুলো নিয়ে সংসদে কথা বলব।’

শেয়ার করুন