রমজান উপলক্ষে গোলাপগঞ্জে খাদ্যসামগ্রী বিতরণ

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, মাহে রমজান আমাদেরকে পরিমার্জিত জীবনাচরণ ও নিয়মানুবর্তিতার শিক্ষা দেয়। সেহরি এবং ইফতারেও আমরা এক সেকেন্ড বা এক মিনিটও এদিক সেদিক করি না। এমন সূক্ষ্ম নিয়মানুবর্তিতার মধ্য দিয়ে আমরা রমজানের যে সময়টুকু পার করি, তার কিছুটাও যদি আমরা আমাদের বাকি জীবনে চর্চা করি, তবে কোনো সন্দেহ নেই আমরা সফল হবো। একটি টেকসই ও আদর্শ জীবন গঠনের বার্তা নিয়ে আসে এই রমজান মাস।

গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর ইউনিয়নে হাওরতলা আন্তর্জাতিক অনলাইন গ্রুপের উদ্যোগে পবিত্র রমজান মাস উপলক্ষে দরিদ্র ও অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রোববার দুপুরে হাওরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে তিনি আরো বলেন, ইসলাম সাম্য-মৈত্রী, খোদাভীতি, আত্মসংযম, আত্মশুদ্ধি, শৃঙ্খলা, মমত্ববোধ, দান, ভালোবাসা ও ভ্রাতৃত্বের যে মহান শিক্ষা দিয়েছে, তা বাস্তবায়নের সুযোগ আনে রমজানের সিয়াম সাধনা। প্রবাসে থেকেও দেশের অসহায় মানুষের পাশে দাঁড়াতে হাওরতলা আন্তর্জাতিক অনলাইন গ্রুপের সদস্যরা যে উদ্যোগ নিয়েছেন, তা অত্যন্ত প্রশংসার দাবিদার। এরকম উদ্যোগ দেশব্যাপি গ্রহণ করা হলে কোন মানুষই অভূক্ত থাকবে না।

গোলাপগঞ্জ উপজেলা ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুল আহাদের সভাপতিত্বে ও ক্বারি আমির হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মখবুল আলী, আওয়ামী লীগ নেতা লুৎফুর রহমান লুতি, লুৎফুর রহমান মাস্টার, যুবনেতা আবু সুফিয়ান উজ্জল, ছাত্রনেতা হোসেন আহমদ প্রমুখ।

শেয়ার করুন