মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে খন্দকার মাহমুদুর রহমান শিক্ষাবৃত্তি চালু

সিলেটের সকাল ডেস্ক :: মেট্রোপলিটন ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ অধ্যাপক খন্দকার মাহমুদুর রহমানের ব্যক্তিগত উদ্যোগে শিক্ষাবৃত্তি চালু হয়েছে। মেট্রোপলিটন ইউনিভার্সিটির মেধাবী শিক্ষার্থীদের মধ্যে প্রতি টার্মে এই শিক্ষাবৃত্তি প্রদান করা হবে।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে প্রথম ধাপে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ এবং ব্যবসা প্রশাসন বিভাগে অধ্যয়নরত ৭ জন শিক্ষার্থীর হাতে বৃত্তির চেক তুলে দেয়া হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেনের সভাপতিত্বে অনুষ্ঠানে ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. তাহের বিল্লাল খলিফা, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রবিউল হোসেন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. নজরুল হক চৌধুরী, অর্থনীতি বিভাগের প্রধান অধ্যাপক ড. এসএম আলী আক্কাস, আইকিউএসির অতিরিক্ত পরিচালক চৌধুরী মোকাম্মেল ওয়াহিদ, ব্যবসা প্রশাসন বিভাগের মাসুদ রানা, রেজিস্ট্রার মুহাম্মদ ফজলুর রব তানভীর, ডেপুটি রেজিস্ট্রার লোকমান আহমদ চৌধুরী, পরিচালক (অর্থ) এনামুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

তবে অসুস্থতার কারণে উপস্থিত থাকতে পারেননি অধ্যাপক খন্দকার মাহমুদুর রহমান। তিনি জানিয়েছেন, এই শিক্ষাবৃত্তি কোনো অনুদান নয়, বরঞ্চ শিক্ষার্থীদের মেধার স্বীকৃতি। আগামী টার্ম থেকে সকল বিভাগের মেধাবী শিক্ষার্থীদের এই বৃত্তির আওতায় আনা হবে। এবার ৭ জনকে বৃত্তি দেয়া হলেও সামনে এই সংখ্যা বাড়তে পারে।

শিক্ষাবৃত্তির প্রথম ধাপে যেসব শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়, তারা হলেন- ব্যবসা প্রশাসন বিভাগের মোহাম্মদ সুজাদ উদ্দিন, সাদিয়া মাহবুবা চৌধুরী ও নাবিলা হক এবং অর্থনীতি বিভাগের ইয়ালহাম খান, আতকিয়া মুনতাহা, শেখ সুমাইয়া আক্তার রিমা ও বাপন দেবনাথ।

শেয়ার করুন