মানবপাচারে জড়িত ট্র্যাভেল এজেন্সীর বিরুদ্ধে অভিযান অব্যাহত

সিলেটের সকাল রিপোর্ট :: মানব পাচারে জড়িত সিলেটের ট্র্যাভেল এজেন্সীর বিরুদ্ধে মঙ্গলবার নগরীতে দ্বিতীয় দিনের মতো অভিযান পরিচালনা করা হয়।

সকাল থেকে সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নগরীর মহাজনপট্টি এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অংশগ্রহণকারী আটাব সিলেট জোনের সভাপতি আব্দুল জব্বার জলিল সিলেটের সকালকে এ তথ্য নিশ্চিত করেন।

সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাসির উল্যাহ খান জানান, জেলা মানবপাচার প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সোমবার সিলেটের বিভিন্ন অনুমোদনহীন ট্রাভেলস এজেন্সীতে অভিযান চালায় ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বাধীন ৫টি পৃথক মোবাইল টিম। বৈধ কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ২৩টি ট্রাভেল এজেন্সিকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করা হয় বলে জানান এডিএম। এ সময় ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়।

তিনি জানান, বৃহস্পতিবার ভূ মধ্যসাগরে নৌকাডুবিতে ৬ সিলেটী যুবকের প্রাণহানির ঘটনায় সিলেটের জেলা প্রশাসক ও জেলা মানবপাচার প্রতিরোধ কমিটির সভাপতি এম কাজী এমদাদুল ইসলামের সক্রিয় তত্বাবধানে এ অভিযান পরিচালিত হয়। জনগণের নিরাপদে বিদেশ ভ্রমন ও অভিবাসন নিশ্চিত করতে জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে জানান তিনি।

শেয়ার করুন