বিশ্ব মেট্রোলজি দিবসে সিলেটে আলোচনা সোমবার

সিলেটের সকাল রিপোর্ট :: বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশও সোমবার পালিত হবে বিশ্ব মেট্রোলজি দিবস। দিবসটি উপলক্ষে স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে। এবারের প্রতিপাদ্য হচ্ছে-‘আন্তর্জাতিক পদ্ধতির একক মৌলিকভাবে উত্তম’।

সিলেটেও দিবসটি উদযাপন করা হবে। জেলা প্রশাসন ও বিএসটিআই সিলেটের যৌথ উদ্যোগে সকাল ১১টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সভায় প্রধান অতিথি থাকবেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খন্দকার সিপার আহমদ ও ক্যাব সিলেটের সভাপতি জামিল চৌধুরী।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক আরিফ আহম্মদ। স্বাগত বক্তব্য রাখবেন- বিএসটিআই বিভাগীয় অফিস প্রধান ও উপ-পরিচালক প্রকৌশলী মো. শফিউল্লাহ খান।

এদিকে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং শিল্প মন্ত্রণালয়ের সচিব আবদুল হালিম পৃথক বাণী দিয়েছেন।

এছাড়া বিশ্ব মেট্রোলজি দিবস উপলক্ষে ওজন ও পরিমাপ বিষয়ক আন্তর্জাতিক শীর্ষ সংস্থা-BIPM (International Bureau of Weights and Measures)এর পরিচালক মার্টিন মিল্টন এবং BIML (International Bureau of Legal Metrology)-এর পরিচালক এ্যান্থনি ডোনেলান বাণী দিয়েছেন।

শেয়ার করুন