বিশ্বনাথের ব্যারিষ্টার নাজির লন্ডনে নিউহ্যামের ডেপুটি স্পিকার পুনঃনির্বাচিত

বিশ্বনাথ প্রতিনিধি :: ৬০ জন নির্বাচিত কাউন্সিলর এবং এক্সিকিউটিভ মেয়র নিয়ে গঠিত লন্ডন বারা অব্ নিউহ্যামের ডেপুটি চেয়ার (ডেপুটি স্পিকার) হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন সিলেটের বিশ্বনাথের কৃতিসন্তান, বৃটেনের সুপরিচিত ও বিশিষ্ট আইনজীবী ব্যারিষ্টার নাজির আহমদ।

ব্যারিষ্টার নাজির আহমদ বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের বাহাড়া দুবাগ প্রামের রফিজ আলী ও সিতারা বেগম দম্পতির পুত্র। তিনি লন্ডন ইউনিভার্সিটির কুইনমেরী থেকে এলএলবি (অনার্স) ও একই বিশ্ববিদ্যালয় থেকে এলএলএম ডিগ্রী অর্জন করেন।

পরে বিশ্বখ্যাত লিনকন্স ইন থেকে কৃতিত্বের সাথে বার-এটর্ড ডিগ্রী লাভ করেন। তিনি বৃটেনের স্বনামধন্য চার্টার্ড ইনষ্টিটিউট অব্ আরবিট্রেটরস্ এর একজন ‘ফেলো’। বর্তমানে তিনি কুইনমেরী ইউনিভার্সিটির এলোমনাই এমবেসেডর। পাশাপাশি তিনি একজন লেখক ও বিশ্লেষক।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩ মে অনুষ্টিত যুক্তরাজ্যের স্থানীয় সরকার নির্বাচনে ব্যারিষ্টার নাজির আহমদ প্রথমবারের মত যুক্তরাজ্যের লন্ডন বারা অব্ নিউহ্যামের লিটল ইলফোর্ড থেকে ১৯টি ওয়ার্ডের মধ্যে সর্বোচ্চ ভোট পেয়ে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন।

তখন বৃটেনের স্থানীয় সরকার নির্বাচনে নির্বাচিত সকল বাঙ্গালী প্রার্থীদের মধ্যে প্রাপ্ত ভোটের ক্ষেত্রে ব্যারিষ্টার নাজির আহমদ ছিলেন শীর্ষে। তাছাড়া তিনি গোটা নিউহ্যাম বারার মধ্যে একক প্রার্থী হিসেবে শতকরা সর্বোচ্চ (৩১%) ভোট পেয়েছিলেন।

শেয়ার করুন