বিত্তবানদের সম্পদে রয়েছে গরীব ও বঞ্চিত মানুষদের অধিকার: এমদাদুল ইসলাম

সিলেটের সকাল ডেস্ক :: সিলেটের জেলা প্রশাসক ও জেলা যাকাত কমিটির সভাপতি এম কাজী এমদাদুল ইসলাম বলেছেন, বিত্তবানদের সম্পদে রয়েছে অভাবগ্রস্থ ও বঞ্চিত মানুষদের ন্যায্য অধিকার। প্রত্যেক মুসলমানকে নামাজ কায়েম ও সম্পদশালী ব্যক্তিদের যাকাত আদায় করা ফরজ। সরকারি যাকাত ফান্ডে যাকাত দিয়ে দরিদ্র বিমোচনে অংশ গ্রহণে সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানান।

জেলা প্রশাসক শনিবার বিকালে নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ ফাউন্ডেশনের হল রুমে ইসলামিক ফাউন্ডেশন সিলেটের উদ্যোগে সরকারি যাকাত ফান্ডে যাকাত প্রদানে অংশ গ্রহণের লক্ষ্যে আয়োজিত ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক ফরিদ উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে ও সৈয়দ ফখরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সন্দ্বীপ কুমার সিংহ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আসলাম উদ্দিন। আলোচনা সভায় অংশ গ্রহণ করেন সিলেট এম.সি কলেজের সহযোগী অধ্যাপক সামছুল হাসান, সিলেট সরকারি আলিয়া মাদরাসার সহযোগী অধ্যাপক আব্দুল মোছাব্বির, ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জের উপ-পরিচালক শাহ মুহাম্মদ নজরুল ইসলাম, নগরীর সোবহানিঘাটস্থ ডি.কিউ কামিল মাদরাসার উপাধ্যক্ষ আবু সালেহ মুহাম্মদ কুতবুল আলম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস পুরকায়স্থ, প্রবীণ সাংবাদিক আফতাব চৌধুরী। দোয়া ও ইফতার মাহফিলে সিলেট জেলা প্রশাসক, পুলিশ প্রশাসন, বিভাগীয় ও জেলা কর্মকর্তা, বিশিষ্ট নাগরিকবৃন্দ ও ব্যবসায়ী নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন। পরে দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি জেলা প্রশাসক আরো বলেন, পবিত্র রমজান মাসে মহাগ্রন্থ আল কুরআন নাজিল হয়েছে। মহাগুণান্বিত এ মাসের গুরুত্বপূর্ণ শিক্ষাকে কাজে লাগিয়ে ইবাদত বন্দেগীর মাধ্যমে জীবন পরিচালনা করে দেশের উন্নয়ন ও অগ্রগতি ভূমিকা পালন করার আহবান জানান।

শেয়ার করুন