প্রধানমন্ত্রীর দশ বিশেষ উদ্যোগ বিষয়ে বাসস-উত্তরপূর্ব সমঝোতা স্মারক স্বাক্ষর

বাসস :: প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ বিষয়ে প্রতিবেদন প্রকাশের জন্য বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ও সিলেটের আঞ্চলিক দৈনিক উত্তরপূর্ব পত্রিকার মধ্যে সমঝোতা স্মারক সাক্ষরিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ে সমঝোতা সাক্ষরিত হয়।

বাসস এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ এবং দৈনিক উত্তরপূর্ব পত্রিকার সম্পাদক ও প্রকাশক আজিজ আহমদ সেলিম নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

বাসস এর উদ্যোগে সমঝোতা স্মারক স্বাক্ষর ও ফোকাস গ্রুপ ডিসকাশন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

তিনি তার বক্তব্যে বলেন, সরকার জনগণের সেবার উদ্দেশ্যে যে কোন প্রকল্প গ্রহণ করে থাকে। সরকারের অনেক বড় বড় উদ্যোগ আছে যা জনগণ সেভাবে জানে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের সেবা ও কল্যাণের লক্ষ্যে অনেকগুলো বড় বড় কর্মসূচি হাতে নিয়েছেন। সেগুলোর সুফল এ দেশের জনগণ পাচ্ছে। তা সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। এতে মানুষ জানবে এবং আশ্বস্ত হবে।

তিনি আরও বলেন, একটি বাড়ি একটি খামার, কমিউনিটি ক্লিনিক, আশ্রয়ন প্রকল্প, সামাজিক নিরাপত্তা কর্মসূচিসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেশ কিছু উদ্যোগ এদেশের অসহায়, গরিব দুঃখী মানুষের জন্য আশির্বাদ হয়ে দাঁড়িয়েছে। গ্রামগঞ্জে ঘরে ঘরে এখন বিদ্যুৎ পৌঁছে গেছে। বিনিয়োগের বিকাশ ঘটাতে নানামুখী কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। দেশের সর্বত্র এখন নারীর ক্ষমতায়ন। পরিবেশ সুরক্ষা করেই দেশের উন্নয়ন গতিশীল করার উপর সরকার প্রধান গুরুত্ব দিয়েছেন। এর ফলে এসডিজি গোল অর্জন করার পথ সুগম হবে।

জেলা প্রশাসক বলেন, জনগণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই দশটি বিশেষ উদ্যোগ দেশের আর্থসামাজিক উন্নয়ন ও অর্থনীতি সমৃদ্ধির ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছে। জনগণকে এসবের সুফল সম্পর্কে জানাতে বাসস এর উদ্যোগ প্রশংসনীয়। শুধু বাসস নয়, দেশপ্রেমিক গণমাধ্যমকর্মীদের উচিত এসব কাজের সুফল সম্পর্কে জনগণকে অবগত করা।

সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে বাসস’র প্রতিনিধি হিসেবে বাসস এর বিশেষ সংবাদদাতা ও প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের ফোকাল পয়েন্ট কর্মকর্তা মাহফুজা জেসমিন উপস্থিত ছিলেন।

উত্তরপূর্ব এর প্রধান সম্পাদক আজিজ আহমেদ সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন দৈনিক উত্তরপূর্ব পত্রিকার সম্পাদক ও প্রকাশক, বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি ও উত্তরপূর্বের বার্তা সম্পাদক তাপস দাশ পুরকায়স্থ।

এ সময় জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার রেহেনা আক্তার, বাসস এর সিলেট ব্যুরো প্রধান মকসুদ আহমদ, জেলা প্রতিনিধি শুয়াইবুল ইসলামসহ দৈনিক উত্তরপূর্ব পত্রিকার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
সভায় মাহাফুজা জেসমিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ কর্মসূচির লক্ষ্য ও উদ্দেশ্যসমূহ তুলে ধরেন।

শেয়ার করুন