পূর্ব সিলেটের বিশিষ্ট আলেম আল্লামা আব্দুল্লাহ’র দাফন সম্পন্ন

কানাইঘাট প্রতিনিধি :: পূর্ব সিলেটের বিশিষ্ট আলেম আল্লামা আব্দুল্লাহ ছোটদেশীর দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার রাত সাড়ে ১০ টায় সিলেটের কানাইঘাটের ছোটদেশ নয়াবাজার সংলগ্ন দারুস সুন্নাহ মাদ্রাসা মাঠে নামাজের জানাযা অনুষ্ঠিত হয়।

পরে গ্রামের পঞ্চায়েত করবস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয় তাকে। তার জানাযায় সিলেটের বিভিন্ন উপজেলার আলেম উলামা, বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সহ হাজার হাজার মানুষ শরীক হন।

এর আগে শুক্রবার সকাল সাড়ে ১১ টায় কানাইঘাট সদর ইউনিয়নের ছোটদেশ গ্রামের নিজ বাড়ীতে ইন্তেকাল করেন তিনি (ইন্নালিল্লাহি … রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়ে ছিল ৯৫ বছর। তিনি স্ত্রী, ৪ ছেলে ও আতœীয় স্বজন সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুর খবর শুনে তার হাতে গড়া শত শত আলেম উলামা সহ এলাকার সর্বস্তরের মানুষ তার বাড়ীতে ভীড় জমান। এলাকায় শোকের ছায়াও নেমে পড়ে।
শায়খুল হাদীস আব্দুল্লাহ একজন বরেণ্য আলেমে দ্বীন ছিলেন। একজন হক্বানী আলেম হিসাবে তিনি সর্বমহলে প্রশংসিত ছিলেন।

সিলেটসহ নিজ এলাকায় তিনি ছোটদেশী হুজুর নামে পরিচিত ছিলেন। আল্লামা আব্দুল্লাহ দীর্ঘদিন ধরে অসুস্থ্য ছিলেন। তিনি কানাইঘাট তালবাড়ী খালপাড় মাদ্রাসা ও গোলাপঞ্জ উপজেলার ঢাকা দক্ষিণ মাদ্রাসার শায়খুল হাদীস ছিলেন।

এ ছাড়াও তিনি সিলেটের কাজির বাজার মাদ্রাসা, হরিপুর বাজার মাদ্রাসা, হেমু দারুল উলূম মাদ্রাসা, দারুল হাদীস শাহগলী মাদ্রাসা, খরিল হাট মাদ্রাসা, হাড়ি কান্দি মাদ্রাসা, রাজাগঞ্জ মাদ্রাসা সহ বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করেছেন।

শেয়ার করুন