পূবালী ব্যাংকে ’ঋণ বিতরণ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক :: বাংলাদেশ ব্যাংক, সিলেট অফিসের নির্বাহী পরিচালক (ইডি) সৈয়দ তারিকুজ্জামান বলেছেন, সিলেটে কৃষিক্ষেত্রে রয়েছে বিনিয়োগের অপার সম্ভাবনা। কৃষি ও পল্লী এবং ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ঋণ বিতরণের মাধ্যমে এ খাত সংশ্লিষ্টদের কল্যাণে এগিয়ে আসতে হবে। দেশে জিডিপির প্রবৃদ্ধি অর্জনেও তা ইতিবাচক ভূমিকা রাখবে।

মঙ্গলবার বিকেলে নগরীর বন্দরবাজারস্থ পূবালী ব্যাংকের শাখা ভবনের কনফারেন্স হলে ব্যাংকের সিলেট প্রিন্সিপাল অফিস আয়োজিত ’কৃষি ও পল্লী এবং ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ঋণ বিতরণ’ সম্পর্কিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পূবালী ব্যাংকের সিলেট প্রিন্সিপাল অফিসের মহা-ব্যবস্থাপক বিএম শহিদুল হকের সভাপতিত্বে কর্মশালায় রিসোর্স পার্সনের বক্তব্য রাখেন, বাংলাদেশ ব্যাংক সিলেট অফিসের মহা-ব্যবস্থাপক জীবন কৃষ্ণ রায়।

এতে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্যাংক, সিলেট অফিসের মহা-ব্যবস্থাপক মাকসুদা বেগম, উপ-মহাব্যবস্থাপক শামীমা নার্গিস, পূবালী ব্যাংকের সিলেট পূর্বাঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্থাপক মো: জিয়াউল হক চৌধুরী, সিলেট পশ্চিমাঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্থাপক সুকান্ত চন্দ্র বণিক এবং মৌলভীবাজার অঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্থাপক মো: আরিফুর রহমান।

কর্মশালায় রিসোর্স পার্সনের বক্তব্যে, বাংলাদেশ ব্যাংক সিলেট অফিসের মহা-ব্যবস্থাপক জীবন কৃষ্ণ রায় সংশ্লিষ্টদের কৃষি ও পল্লী ঋণ বিতরণে আরও তৎপর হওয়ার আহবান জানিয়ে বলেন, এতে করে দেশের দারিদ্র বিমোচন ও কর্মসংস্থান বৃদ্ধি পাবে।

কর্মশালায় পূবালী ব্যাংকের সিলেট পূর্ব ও পশ্চিমাঞ্চলের বিভিন্ন শাখার ব্যবস্থাপকবৃন্দ ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট প্রিন্সিপাল অফিসের উপ-মহাব্যবস্থাপক মো: মশিউর রহমান খান, সিলেট শাখার উপ-মহাব্যবস্থাপক চৌধুরী মো: শফিউল হাসান, বাংলাদেশ ব্যাংক সিলেট শাখার যুগ্ম্ পরিচালক মোস্তফা রোম্মান চৌধুরী, উপ-পরিচালক রতেœশ^র ভট্টাচার্য্য প্রমুখ।

শেয়ার করুন