নেইমার ৩ ম্যাচ নিষিদ্ধ

স্পোর্টস ডেস্ক :: এ মাসে আর দেখার সম্ভাবনা নেই কিলিয়ান এমবাপ্পে ও নেইমারকে। বিশ্বের দামি এ দুই ফুটবল তারকাকে তিন ম্যাচের জন্য ছিটকে দিয়েছে ফ্রেঞ্চ কাপের ফাইনালের ম্যাচ।

সেদিন রেনের বিপক্ষে লাল কার্ড দেখে এমবাপ্পে তিন ম্যাচ নিষিদ্ধ হলেন। এছাড়া ফাইনালে হেরে দর্শকের কটূক্তির জবাবে হামলা করে বসেন নেইমার। এতে তিন ম্যাচের জন্য নিষেধাজ্ঞার কবলে পড়তে হয়েছে তাকে।

যদিও আগেই জানিয়ে দেয়া হয়েছিল এমবাপ্পের শাস্তি। আর শুক্রবার জানা গেল নেইমারেরটা। ঘরোয়া ম্যাচে বিশ্বের সবচেয়ে এই দামি ফুটবলার তিন ম্যাচের জন্য নিষিদ্ধ থাকবেন বলে জানিয়েছে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশেন।

এতে শনিবার অ্যাঁজার বিপক্ষে ম্যাচে থাকছেন না নেইমার। কাজেই লিগের পরের দুটি ম্যাচেও তাকে পাওয়া যাবে না।

তবে যেহেতু লিগ ওয়ান জিতে গেছেন, তাই এ নিয়ে আলাদা কোনো হতাশা থাকছে না টমাস টুখেলকের।

কিন্তু নেইমারের শাস্তি মেনে নিতে পারছে না পিএসজি। ক্লাবটি জানিয়েছে, নেইমার জুনিয়রকে পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে, যার মধ্যে তিনটি অপরিবর্তনীয়। এটাকে কঠোর বলে মনে হচ্ছে তাদের কাছে।

এক বিবৃতিতে পিএসজি জানিয়েছে, ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশনের শৃঙ্খলা কমিটির দেয়া এ শাস্তির কথা জেনেছে প্যারিস সেন্ট জার্মেই। কোপা দে ফ্রান্স ফাইনালের পর নেইমারসহ বেশ কয়েকজন খেলোয়াড়কে যে কটূক্তি করা হয়েছিল, এ ব্যাপারে পিএসজি কমিশনকে যা জানিয়েছে, তারপর এমন শাস্তি প্যারিস সেন্ট জার্মেইয়ের কাছে কঠোর বলে মনে হচ্ছে।

ক্লাবটি আরও জানায়, প্যারিস সেন্ট জার্মেই ও নেইমার জুনিয়র তাই এফএফএফের উচ্চতর আপিল কমিশনের কাছে এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল জানাবে।

যদি আপিলে সিদ্ধান্তে কোনো পরিবর্তন না আসে তবে মৌসুমটিতে আর কোনো ম্যাচে অংশ না নিয়েই কোপা আমেরিকা ছাড়তে হবে নেইমার জুনিয়ারকে।

শেয়ার করুন