নিম্নমানের গুড়ো দুধ আমদানিতে শুল্ক বৃদ্ধির দাবিতে সিলেটে মানবন্ধন

সিলেটের সকাল ডেস্ক :: আগামী বাজেটে নিম্নমানের গুড়ো দুধ আমদানিতে শুল্ক বৃদ্ধি করে ৫০ শতাংশ করাসহ ১০ দফা দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে সিলেট ডেইরি ফার্মারস এসোসিয়েশন এবং বাংলাদেশ ডেইরি ফার্মারস এসোসিয়েশন সিলেট শাখা। সোমবার দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

গুড়ো দুধে শুল্ক বৃদ্ধি ছাড়াও ডেইরি ফার্মারসদের দাবিগুলোর মধ্যে ছিল নি¤œমানের ভর্তুকিপ্রাপ্ত গুড়ো দুধের উপর এন্টি ডাম্পিং ট্যাক্স আরোপ, তরল দুধের সঠিক বাজারজাতকরণ ব্যবস্থা নিশ্চিত করা, দুগ্ধ খামারের বিদ্যুৎ বিল কৃষি খাতের আওতায় আনা, এলাকাভিত্তিক খামারীদের দুধ সংরক্ষণ ব্যবস্থা উন্নয়নে সরকারি সহযোগিতা নিশ্চিত করা, গোখাদ্য ও আধুনিক খামারভিত্তিক বৈদেশিক যন্ত্রপাতি আমদানিতে শুল্ক প্রত্যাহার করা, পোল্ট্রি ও মৎস্য খাতের মতো ডেইরি খাতকেও ট্যাক্স হলিডে সুবিধা প্রদান, ভোক্তাদের সচেতনতা বৃদ্ধির জন্য সরকারি উদ্যোগে সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ, প্রাণিসম্পদ বিভাগের মাঠ পর্যায়ের শূণ্যপদসমূহ পূরণ, ইউনিয়ন পর্যায়ে ভেটেরিনারি চিকিৎসক ও চিকিৎসাসহায়ক কর্মী নিয়োগ, উপজেলা পর্যায়ে অনাবাদী জমি ঘাস উৎপাদনের জন্য দুগ্ধ খামারীদের ইজারা প্রদান।

স্মারকলিপি প্রদান ও মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন- সিলেট ডেইরি ফার্মারস এসোসিয়েশনের আহ্বায়ক ফখর উদ্দিন রাজি, সদস্য সচিব মোতাহের হোসেন সুহেল, বাংলাদেশ ডেইরি ফার্মারস এসোসিয়েশন সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সিলেট ডেইরি ফার্মারস এসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক মাআয রেজা চৌধুরী, সুহেল আহমদ, আমজাদ হোসেন চৌধুরী রাশেদ, এজাজ আহমদ, আবদুল্লাহ আনসারী, শাকিল জামান, ইমতিয়াজ রহমান ইনু, আবদুল তুহিন, মেহরুজ আহমদ, আমিনুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন