তারেক রহমানের নির্দেশনা বাস্তবায়নে কাজ শুরু করেছে সিলেট বিএনপি

সিলেটের সকাল রিপোর্ট :: সম্প্রতি সিলেট অঞ্চলের বিএনপি নেতৃবৃন্দকে ঢাকায় ডেকে নিয়ে স্কাইপির মাধ্যমে বিভিন্ন দিক-নির্দেশনা দিয়েছিলেন লন্ডনে অবস্থানরত দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ওইদিন তিনি দলকে পুনর্গঠন করার মাধ্যমে শক্তিশালী করতে আহ্বান জানিয়েছিলেন।

তার দিকনির্দেশনা বাস্তবায়তনের লক্ষ্যে কাজ শুরু করে দিয়েছে সিলেট বিএনপি। এর অংশ হিসেবে রোববার কার্যনির্বাহী কমিটির সভা আহ্বান করা হয়েছে। বিকালে নগরীর সোবহানীঘাটস্থ একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত এ সভায় জেলা বিএনপির সবকটি ইউনিটের দায়িত্বপ্রাপ্ত নেতারা উপস্থিত ছিলেন।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের সভাপতিত্বে সভায় জেলা বিএনপি পুনর্গঠনের অংশ হিসেবে ইউনিয়নের ওয়ার্ড পর্যায় থেকে পুনর্গঠন কাজ শুরু করার ব্যাপারে নির্দেশনা প্রদান করা হয়।

এছাড়া পর্যায়ক্রমে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা, পৌরসভা এবং জেলা বিএনপি পুনর্গঠন করার ব্যাপারে বিস্তারিত পদক্ষেপের ব্যপারে সিদ্ধান্ত গৃহিত হয়। আগামী ১৫ মে’র মধ্যে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে দল পুনর্গঠন কার্যক্রমের বিস্তারিত পদক্ষেপ সমুহ তুলে ধরা হবে বলেও উল্লেখ করা হয়।

সভায় গৃহিত প্রস্তাবনার মধ্যে- দলটির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত যেসকল নেতাকর্মী ইন্তেকাল করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করা হয়। তিন বারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সকল মামলা প্রত্যাহারের দাবী জানানো হয়।

এছাড়া তারেক রহমানের বিরুদ্ধে দেয়া ‘ফরমায়েসী’ সাজা বাতিল এবং তারেক রহমান সহ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং নিখোঁজ এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়ীচালক আনসার আলী সহ গুমকৃত সকল নেতাকর্মীদের অক্ষত অবস্থায় ফিরিয়ে দেয়ার দাবী জানানো হয়।

তাছাড়া গত ৩০ ডিসেম্বরের প্রহসনের নির্বাচনে বালাগঞ্জ উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক সায়েম আহমদ সোহেল হত্যার বিচার , ৩০ ডিসেম্বরের দিবা রাত্রীর ভোট ডাকাতির নির্বাচন বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে অবিলম্বে পুনঃনির্বাচন এবং পবিত্র মাহে রমজানে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে কার্যকরের পদক্ষেপ গ্রহণ ও সাম্প্রতিক সময়ে আইনশৃংখলা পরিস্থিতির অবনতিতে সভায় উদ্ধেগ প্রকাশ করে মানুষের জানমালের নিরাপত্তায় প্রয়োজনী ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয়।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় সভায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক এডভোকেট নুুরুল হক, জেলা সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাহির চৌধুরী, সহ-সভাপতি এডভোকেট আশিক উদ্দিন, আব্দুল মান্নান, কামরুল হুদা জায়গীরদার, ময়নুল হক চৌধুরী চেয়ারম্যান, মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস, আশিক উদ্দিন চৌধুরী, একেএম তারেক কালাম, হাজী শাহাব উদ্দিন, জালাল উদ্দিন চেয়ারম্যান, ওসমান গনী, সৈয়দ মোতাহির আলী, সুফিয়ানুল করিম চৌধুরী, নজমুল হোসেন পুতুল, আব্দুল হাকিম চৌধুরী, আব্দুল মতিন, আজির উদ্দিন চেয়ারম্যান, শাহাবুদ্দিন আহমদ, ইকবাল আহমদ, নুর মিয়া, ফখরুল ইসলাম ফারুক, জেলা সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল, বিএনপি নেতা ডা: আব্দুল গফুর, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, মঈনুল হক, ডা: আরিফ আহমদ মোমতাজ রিফা, এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম ও শামীম আহমদ, জেলা মুক্তিযোদ্ধা দলের সিনিয়র যুগ্ম আহবায়ক এডভোকেট আনোয়ার হোসেন, জেলা বিএনপির দফতর সম্পাদক এডভোকেট মোঃ ফখরুল হক, প্রচার সম্পাদক নিজাম উদ্দিন জায়গীরদার, প্রকাশনা সম্পাদক এডভোকেট আল আসলাম মুমিন, জেলা বিএনপি নেতা এডভোকেট মুজিবুর রহমান মুজিব, নোমান উদ্দিন মুরাদ, জেলা মহিলা দলের সভাপতি সালেহা কবির শেপি, বিএনপি নেতা লুৎফুর রহমান, লায়েছ আহমদ, শাকিল মোর্শেদ, আনোয়ার হোসেন মানিক, এডভোকেট জুবায়ের আহমদ খান, আল মামুন খান, আব্দুল হাফিজ, আফম কামাল, তাজ মোঃ ফখর উদ্দিন, আরিফ ইকবাল নেহাল, আলী আকবর, আব্দুস শাকুর, অহিদ আহমদ তালুকদার, বজলুর রহমান ফয়েজ, হাবিবুর রহমান হাবিব, এডভোকেট আবু তাহের, এডভোকেট আহমদ রেজা, জাকির হোসেন, আব্দুল মালেক, দিদার ইবনে তাহের লস্কর, বুরহান উদ্দিন, আমিন উদ্দিন আহমদ, এডভোকেট তাজ উদ্দিন মাখন, আব্দুল লতিফ খান, আব্দুল মালেক, ফখরুল ইসলাম, মাহবুবুর রহমান ফয়সল, নারায়ণ পুরকায়স্ত ফনি, দিলোয়ার হোসেন জয়, সরোয়ার হোসেন, মোঃ শাহপরান, আবুল কালাম, হেলাল আহমদ, তাহসিন শারমিন তামান্না ও সিরাজুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন