জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদের সভাপতি বদরুল, সম্পাদক জামাল

সিলেটের সকাল ডেস্ক :: সিলেটের সীমান্তবর্তী ১৭ পরগনার ঐতিহ্যবাহী জনসংগঠন ‘জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদের’ নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে ফের সভাপতির পদে নির্বাচিত হয়েছেন জেসিস এর প্রধান নির্বাহী এটিএম বদরুল ইসলাম ও গোয়াইনঘাট উপজেলা পরিষদের প্রাক্তন ভাইস চেয়ারম্যান এডভোকেট মো. জামাল উদ্দিন সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন।

শনিবার বিকেলে সিলেট নগরীর এক অভিজাত রেস্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদের ৭১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহি কমিটি গঠন এবং সাংবাদিক পরিষদ গঠনও করা হয়।

কার্যকরি কমিটির অন্য নেতৃবৃন্দ হলেন- সহ-সভাপতি মো: মাসুদ আহমদ, এড. হাসান আহমদ, এড. আজমল আলী, এড. মামুন রশিদ, মনির উদ্দিন আহমদ, আহমদুল কিবরিয়া বকুল, হেলাল উদ্দিন, ময়নুল হোসাইন ও এড. হাবিবুর রহমান ভূট্টো, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ফয়েজ আহমদ বাবর, উপাধ্যক্ষ কামরুল আহমদ শেরগুল, প্রভাষক মো: সালাউদ্দিন বেলাল, গিয়াস উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মামুন-উর-রশিদ (প্রধান শিক্ষক), সহ সাংগঠনিক সম্পাদক এড. আব্দুস সাত্তার, সুমন দাস, অর্থ বিষয়ক সম্পাদক সোয়াইবুর রহমান, দপ্তর সম্পাদক এম নিজাম উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ভানু লাল দাস, আইন বিষয়ক সম্পাদক এড. আব্দুল আলী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অধ্যাপক আ.জ.ম ওবায়েদুল্লাহ, যুব বিষয়ক সম্পাদক কামরুজ্জামান চৌধুরী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অধ্যাপক এম. এ. রহিম, ত্রাণ সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আব্দুল হাই, ধর্ম বিষয়ক সম্পাদক ফজলে এলাহী কামরুল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শামসুজ্জামান চৌধুরী, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান রিপন, মহিলা বিষয়ক সম্পাদক বিনা সরকার, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এনামুল হক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক এম. জেড. জাহাঙ্গীর, শ্রম বিষয়ক সম্পাদক মিসবাউল করিম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আব্দুল মুনিম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক বিকাশ দাস, কর্মসংস্থান বিষয়ক সম্পাদক বরুণ রায়, সদস্য এড. মোহাম্মদ আলী, মকবুল হোসেন, মানিক লাল দাস, এ. কে. ফজলুর রহমান, আবুল কালাম আজাদ, কামাল আহমদ, দেলোয়ার হোসেন, সিদ্দিকুর রহমান রোকন, ফরিদ উদ্দিন, রিপন দাস, বিজয় পুরকায়স্থ, সুনিল দাস প্রমুখ।

সভায় এনটিভির ব্যুরো প্রধান ময়নুল হক বুলবুলকে আহ্বায়ক, ভোরের কাগজের ব্যুরো প্রধান ফারুক আহমদ, গবেষক ও সাংবাদিক আব্দুল হাই আল হাদী, সিলেটের ডাক’র প্রতিনিধি নুরুল ইসলামকে যুগ্ম আহ্বায়ক এবং দৈনিক সিলেটের দিনরাতের সম্পাদক মুজিবুর রহমান ডালিমকে সদস্য সচিব করে জৈন্তিয়া কেন্দ্রীয় সাংবাদিক পরিষদ গঠন করা হয়। নবঘোষিত এই পরিষদ আগামীতে পূর্ণাঙ্গ সাংবাদিক পরিষদ গঠন করবে বলে ঘোষণা দেওয়া হয়।

সভায় বক্তারা বলেন, ১৭ পরগনা ঐতিহ্যবাহী এই সংগঠন বৃহত্তর জৈন্তিয়া (জৈন্তাপুর-গোয়াইনঘাট-কানাইঘাট-কোম্পানীগঞ্জ) এর ন্যায্য দাবি-দাওয়া আদায় সহ গৌরবময় জৈন্তিয়ার ইতিহাস ও ঐতিহ্য সংরক্ষণে উক্ত সংগঠন কার্যকর ভূমিকা পালন করবে। জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদ নামে এই সামাজিক সংগঠনের পথচলায় বৃহত্তর জৈন্তিয়ার সকল মানুষের সহযোগিতা ও সহমর্মিতা কামনা করেছিন নবগঠিত কার্যকরি কমিটির নেতৃবৃন্দ। সভায় জৈন্তাপুর, গোয়াইনঘাট, কানাইঘাট, কোম্পানীগঞ্জের বিভিন্ন শ্রেণী-পেশার কয়েক শতাধিক নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে ইফতার পূর্ব মোনাজাত পরিচালনা করেন সিলেট বারের সিনিয়র আইনজীবী এড. মোহাম্মদ আলী।

শেয়ার করুন