ছাতকে দু’পক্ষের গোলাগুলিতে প্রাণ গেল ভ্যান চালকের


ওসিসহ আহত অর্ধ শতাধিক
ছাতক প্রতিনিধি ॥ ছাতকে সুরমা নদীতে চাঁদাবাজি নিয়ে দুই পক্ষের মধ্যে গোলাগুলিতে শাহাব উদ্দিন নামের এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। গুলিতে ছাতক থানার ওসি ও চার পুলিশসহ অন্তত অর্ধশতাধিক লোক আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ তাৎক্ষনিক অভিযান চালিয়ে ২০ জনকে আটক করেছে। মঙ্গলবার রাত ৯টার দিকে ছাতক পৌর শহরে এ ঘটনা ঘটে। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও ফাঁকা গুলি নিক্ষেপ করে। শহরে পুলিশ মোতায়েন করা হয়েছে। সুনামগঞ্জের পুলিশ সুপার বরকত উল্যাহ খান এ তথ্য নিশ্চিত করেছেন।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ছাতকে সুরমা নদীতে বালু-পাথর বাহী নৌকা থেকে চাঁদা উত্তোলন নিয়ে মেয়র কালাম চৌধুরী ও তার কাউন্সিলদের সঙ্গে শামীম চৌধুরী পক্ষের বিরোধ চলছিল। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এর জের ধরে দুই পক্ষ রাত ৯টার দিকে সংঘর্ষে জড়ায়। দেশিয় অস্ত্রের সঙ্গে দুই পক্ষেই বন্দুক নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। গোলাগুলিতে গুরুতর আহত হন ভ্যান চালক শাহাব উদ্দিন। পরে হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়।
গুলিবিদ্ধ আহতদের মধ্যে ছাতক থানার ওসি গোলাম মোস্তফা, দুই এসআইসহ একজন কনেস্টেবলও রয়েছেন। গুলিবিদ্ধ আহত অন্তত ২০ জন ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। এর মধ্যে কয়েকজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের খবর পেয়ে ছাতক থানার ওসি ঘটনাস্থলে গিয়ে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে নিজেই গুলিবিদ্ধ হন।

শেয়ার করুন