ঈদ কেনাকাটায় বৃষ্টির হানা

বৃষ্টির কারনে ভোগান্তিতে পড়েন ঈদের কেনাকাটা করতে বের হওয়া লোকজন। ছবি: সিলেটের সকাল

সিলেটের সকাল রিপোর্ট :: বৃহস্পতিবার রাত ১০টা। সিলেট নগরীর শপিংমল আর বিপনী বিতানগুলোতে ঈদ কেনাকাটায় ব্যস্ত ক্রেতাদের ভীড়। তখনই আকষ্মিক বৃষ্টির হানা। এর পর থেকে থেমে থেমে চলা বৃষ্টিতে বিঘ্ন সৃষ্টি হয় ঈদ কেনাকাটায়।

বিশেষ করে, জিন্দাবাজারের সড়কের পাশে খোঁড়াখুঁড়ির কাজ চলমান থাকায় বৃষ্টিতে কাদামাটিতে একাকার হয়ে গেছে সড়ক। ফলে সড়কে হাঁটাচলায় বেকায়দায় পড়ছেন কেনাকাটায় আসা ক্রেতারা।

বিভিন্ন শপিং মলের দোকানীরা জানালেন, সিলেটে সাধারণত রাতের বেলায় বেচাকেনা জমজমাট হয়। তবে এ বছর এখনও বেচাকেনা তেমন জমে ওঠেনি। আজ বৃহস্পতিবার ক্রেতাদের ভীড় থাকলেও আকষ্মিক বৃষ্টিতে বেচাকেনায় ভাটা পড়ছে বলে জানান তারা।

সরেজমিনে দেখা গেছে, বৃষ্টি আর কাঁদায় ক্রেতাদের ভোগান্তিও বেড়ে গেছে অনেক। অনেকেই ঈদ বাজারে ঢুকে আটকা পড়ছেন। যেতে পারছেন না এক মার্কেট থেকে আরেক মার্কেটে। যানবাহন সঙ্কটে অনেকেই আবার আসতে পারছেন না বাজারে।

পছন্দ করতে পারছেন না নিজের পছন্দ মাফিক কাপড়-চোপড়। বৃষ্টি আর কাদার কারণে বিক্রেতারাও পড়েছেন বেকায়দায়। ক্রেতা না থাকায় বিক্রেতারাও অলস সময় কাটাচ্ছেন অনেকটা সময়।

তবে অনেকেই ভোগান্তির মাঝেও এ মার্কেট ও মার্কেট ঘুরে বেড়াচ্ছেন। কিনছেন পছন্দের পোষাক। যদিও বিক্রেতারা বলছেন, রমজানের শেষ সপ্তাহে সিলেটে বিক্রি বাড়বে।

আবহাওয়ার পূর্ভাবাস অনুযায়ী, সিলেটে হালকা থেকে মাঝারি বজ্রসহ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

শেয়ার করুন