ঈদ কেনাকাটায় বৃষ্টির বাগড়া

সিলেটের সকাল রিপোর্ট :: আকাশজুড়ে মেঘ আর মেঘ শুধু। শুক্রবার সকাল থেকে বৃষ্টি ঝরছে শহর জুড়ে। কখন থেমে থেমে আবার কখনও মুষলধারায় অব্যাহত ছিল বৃষ্টি। বৃষ্টির এই দস্যুপনা এমন এক সময়ে যখন মানুষ ঈদের কেনাকাটার জন্য মুখিয়ে আছে। আর ব্যবসায়ীরাও ঈদ সামনে রেখে নিয়েছেন ব্যাপক প্রস্তুতি। কিন্তু বৃষ্টি এসে রীতিমতো বাগড়া বসিয়েছে।

দোকানীরা বললেন,  ঈদের আগ মুহূর্তের এই সময়টা  বেচাবিক্রির জন্য যথোপযোগী। তবে শুক্রবার সকাল থেকে বৃষ্টি হওয়ায় কোনো ক্রেতা নেই। এর আগে বৃহস্পতিবার রাতেও বৃষ্টিপাত হয়েছে। এভাবে বৃষ্টি হতে থাকলে ব্যবসায় ধস নামবে মনে করছেন তারা।

তবে, বৃষ্টির মাঝেও রাতে ঈদের কেনাকাটা করতে বাহিরে বের হয়ে আসেন অনেকেই। নগরীর জিন্দাবাজার, বন্দরবাজার, নয়াসড়ক এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্র। ছোট-বড় সকলেই রিকশা, সিএনজি কিংবা হেঁটে আসছেন ঈদের কেনাকাটায়। বৃষ্টি থামলে তারা ঘুরে বেড়াচ্ছেন এ মার্কেট থেকে ও মার্কেটে। কারও কারও হাতে আবার শোভা পাচ্ছে নতুন পোষাকের ব্যাগও।

আবার কিছুক্ষণ পর পর বৃষ্টির হানার কারণে অনেকেই কেনাকাটা না করেই বাসায় ফিরছেন খালি হাতে। তবে, বড় বড় শপিংমলগুলোতেই ঠিকই ক্রেতাদের ভীড় লক্ষ করা গেছে।

টিলাগড়ের তাহমিনা জান্নাত বললেন , ‘বাসা থেকে বের হয়েছিলাম কেনাকাটা করতে। কিন্তু বৃষ্টির কারণে মার্কেট ঘুরে যে কেনাকাটা করবো তারও উপায় নেই। পছন্দমত কেনাকাটা না হওয়ায় আজ ফিরে যাচ্ছি। বৃষ্টি থামলে কাল-পরশু কেনাকাটা করতে আসব।’

এর আগে বৃহস্পতিবার রাত দশটার পর থেকে সিলেট নগরে শুরু হয় বৃষ্টিপাত। ফলে ক্রেতাদের পড়তে হয় বেশ দুর্ভোগে। আর শুক্রবার ছুটির দিন হওয়াতে বিকেল থেকেই ক্রেতাদের আনাগোনা শুরু হয় বাজারে। তবে তাতে বৃষ্টি কিছু বিঘ্ন সৃষ্টি করেছিল। কিন্তু রাত দশটার পর বৃষ্টি থেমে যাওয়ায় কিছুটা স্বস্থির সাথে কেনাকাটায় মেতেছেন ক্রেতারা।

আবহাওয়া অফিস বলছে, সিলেটে আরও দু’তিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে। এক্ষেত্রে বজ্রসহ বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

 

শেয়ার করুন