ইসলামী ব্যাংক কানাইঘাট শাখার ইফতার অনুষ্ঠিত

কানাইঘাট প্রতিনিধি :: ইসলামী ব্যাংক কানাইঘাট শাখার উদ্যোগে মাহে রমজান উপলক্ষ্যে ‘সিয়াম, তাকওয়া, সাদাকাহ ও ওয়াকফ‘ শীর্ষক এক আলোচনা সভা ও ইফতার মাহফিল রোববার শাখা প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার ও ব্যবস্থাপক মো. সোলাইমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও সিলেটের জোন প্রধান মুহাম্মদ সাঈদ উল্লাহ।

সিনিয়র অফিসার কাজী মহিউদ্দিন আলমগীরের উপস্থাপনায় এতে প্রধান আলোচক ছিলেন কানাইঘাট ঝিঙ্গাবাড়ী ফাজিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হাফিজুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন, কানাইঘাট সরকারী কলেজের উপাধ্যক্ষ লোকমান হোসেন, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ।

প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের সিলেটের জোন প্রধান মুহাম্মদ সাঈদ উল্লাহ বলেন, ইসলামী ব্যাংক শরীয়াহ ভিত্তিক ব্যাংকিং এর মাধ্যমে বিশে^র সেরা ব্যাংকের স্বীকৃতি অর্জন করেছে। বর্তমান সরকারের ভিশন-২১ ও ৪১ রূপকল্প বাস্তবায়নে ইসলামী ব্যাংক সমৃদ্ধ দেশ গঠনে অর্থনৈতিক উন্নয়ন, শরীয়াহ ভিত্তিক সমাজ ব্যবস্থা গঠন সহ সকল সামাজিক কর্মকান্ডে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে।

তিনি আরো বলেন, মাহে রমজানের তাকওয়া হচ্ছে সকল হিংসা, বিদ্বেষ পরিহার করে মহান সৃষ্টিকর্তার নৈকট্য লাভ করা। আমরা যেন, সবাই সেই তাকওয়া অর্জন করে ব্যক্তি জীবন থেকে সমাজ ও রাষ্ট্র পর্যন্ত ইনসাফ ভিত্তিক সমাজ ব্যবস্থা গড়ে তুলতে পারি এ জন্য সবাইকে একসাথে কাজ করতে পারি। তিনি ইসলামী ব্যাংকের সকল সেবা গ্রহণ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

ইফতার পূর্ব দোয়া পরিচালনা করেন, বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা হুদুর রহমান। বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিশিষ্ট ব্যক্তিবর্গ, ব্যাংকের গ্রাহক, ব্যবসায়ী, সাংবাদিক সহ নানা শ্রেণি-পেশার মানুষ ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন।

শেয়ার করুন