সিলেট বিভাগে ‘ওমেন এম্পাওয়ারিং’ এবং ‘ঈদ স্মাইল’ প্রকল্প গ্রহণ করছে জিএসসি

হাউজ অব কমন্সে নতুন দুই প্রজেক্টের উদ্বোধন

লন্ডন প্রতিনিধি :: যুক্তরাজ্যে বসবাসরত সিলেটিদের প্রতিনিধিত্বকারী বৃহৎ সংগঠন গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল (জিএসসি) ইন ইউকের নতুন দুটি প্রজেক্টের উদ্বোধন করেছেন ব্রিটিশ পার্লামেন্ট মেম্বার মার্ক টামি (এমপি)।গত ৩ এপ্রিল বুধবার হাউস অব কমন্সে বাংলাদেশে ‘ওমেন এম্পাওয়ারিং’ এবং ‘ ঈদ স্মাইল’ শিরোনামের নতুন এ দুই প্রজেক্টের উদ্বোধন করা হয়।

জিএসসি কেন্দ্রীয় চেয়ারপার্সন ব্যরিস্টার আতাউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খসরু খানের সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্রিটিশ পার্লামেন্ট সদস্য, জিম পেট্রিক এমপি ( পুপলার ও লাইম হাউস )।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চ্যারিটি কো অর্ডিনেটর মনছব আলী জেপি, জিএসসির কেন্দ্রীয় সহ সভাপতি মির্জা আসহাব বেগ, সাউথ ইস্ট রিজিওনের চেয়ারপার্সন মোহাম্মদ ইছবাহ উদ্দিন, মুক্তিযোদ্ধা এম মান্নান ও এম এ আজিজ, আশরাফ আহমদ, ব্যরিস্টার আব্দুল মজিদ তাহের, বাংলাদেশ থেকে আগত অতিথি ব্রিটিশ বাংলাদেশ স্কুলের পরিচালক সৈয়দ শাহ কামাল চৌধুরী, কেন্দ্রীয় জয়েন্ট ট্রেজারার এম এ কালাম ও ইকবাল আহমেদ চৌধুরী , আব্দুস শহীদ, এডভোকেট এখলাছুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে ওমেন এম্পাওয়ারিং প্রজেক্টটি উপস্থাপন করেন মিডিয়া ব্যক্তিত্ব ডা. জাকি রেজওয়ানা আনোয়ার এবং ‘ঈদ স্মাইল’ প্রজেক্ট উপস্থাপন করেন জিএসসির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খসরু খান। এ প্রজেক্টের ফান্ড রাইজিংয়ের পরিকল্পনা তুলে ধরে বক্তব্য রাখেন সাউথ ইস্ট রিজিওনের পক্ষ থেকে সাধারণ সম্পাদক ফজলুল করীম চৌধুরী ও ট্রেজারার সুফি সুহেল আহমদ, ওয়েস্ট মিডল্যান্ড রিজিওনের পক্ষে থেকে সাধারণ সম্পাদক মোহাম্মদ ফিরোজ খান ও ট্রেজারার সিতার আহমদ, চেষ্টার নর্থ ওয়েলসের সাধারন সম্পাদক জসিম উদ্দিন ও ট্রেজারার কয়ছর মিয়া, ইস্ট মিডল্যান্ডের কাজি মাসুদ, নর্থ ইস্ট রিজিওনের আহসানুজ্জামান আরিফ ও আব্দুর রাজ্জাক, ইস্ট এ্যাংলিয়া রিজিওনের আলহাজ্ব মানিক মিয়াসহ বিভিন্ন রিজিওনের দায়িত্বশীলবৃন্দ। অনুষ্ঠানে জিএসসির সকল রিজিওন ও শাখা কমিটিগুলোকে ফান্ড রাইঞ্জিংয়ের দায়িত্ব প্রদান করা হয় ।

অনুষ্ঠানে বক্তারা বৃহত্তর সিলেটে নারী্দের বহুমুখী ট্রেনিংয়ের মাধ্যমে কর্মজীবী করে গড়ে তুলতে জিএসসির ব্যতিক্রমধর্মী ওমেন এম্পায়ারিং প্রজেক্টের প্রশংসা করেন এবং উক্ত প্রজেক্ট নারীদেরকে আত্বনির্ভরশীল করে গড়ে তুলতে সহায়ক ভূমিকা রাখবে বলে আশা ব্যক্ত করেন। এছাড়া আসন্ন ঈদে গরীব ও দুস্থদের মুখে হাসি ফোটানোর লক্ষে ঈদ স্মাইলিং প্রজেক্টটিও ব্যতিক্রম এবং সময়োপযোগী বলে উল্লেখ করেন।

অনুষ্ঠানে ব্রিটিশ এমপিরা জিএসসির কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং এ ধরনের মহতি কাজে তাদের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা ব্যক্ত করেন। উপস্থিত নেতৃবৃন্দ আসন্ন রমজান মাসে ২০ লক্ষ টাকা ফন্ড রাইজিংয়ের অঙ্গিকার ব্যক্ত করেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা আহমেদ রশীদ ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জিএসসি কেন্দ্রীয় কালচারাল সেক্রেটারী হেলেনা ইসলাম, সাউথ ইস্ট রিজিওনের সহ সভাপতি কাউন্সিলর ফয়জুর রহমান, ইস্ট লন্ডন শাখার সভাপতি এম এ গফুর, সাধারণ সম্পাদক আব্দুল মালিক কুটি, পোর্টসাউথ শাখার সভাপতি মাসুদ আহমদ, সাউথ ইস্ট রিজিওনের জয়েন্ট সেক্রেটারী মুহিব উদ্দিন চৌধুরী, মেম্বারশীপ সেক্রেটারী আখলাকুর রহমান, ওমেন সেক্রেটারী সৈয়দা লাভলী চৌধুরী, সাউথ ইস্ট রিজিওনের স্পোর্টস সেক্রেটারী রুহুল আমীন, ইয়ুথ সেক্রেটারী আজম আলী, চ্যানেল এসের চীফ রিপোর্টার ইব্রাহিম খলিল, সাংবাদিক রেজাউল করীম মৃদা, সাংবাদিক আহসানুল আম্বিয়া সুভন, সৈয়দ শাহ সেলিম, সাউথ ইস্ট রিজিওনের জাহাঙ্গির খান, নাসিমারা চৌধুরী, আফিয়া খান, আইনজীবী ওয়াহিদ আলী, আনোয়ার হোসেন, নজরুল ইসলাম কামাল, ইব্রাহিম খন্দকার, মাইজ উদ্দিন আহমদ, জাকির হোসেন, রাসেল সিরাজ, শাহ আব্দুল হক,তানিয়া রহমান, কাজি তাজ উদ্দিন আহমদ, সালেহ আহমদ, তাজ উদ্দিন প্রমুখ ।

শেয়ার করুন