সিলেট বিএনপি নেতাদের দল পুনর্গঠনের তাগিদ তারেক রহমানের

ডেস্ক রিপোর্ট ॥ সিলেট জেলা বিএনপি পুনর্গঠনের নির্দেশ দিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আগামী ১৫ মে’র মধ্যে জেলা বিএনপির সভা করে কর্মপরিকল্পনা নির্ধারণ করে কেন্দ্রে পাঠানোর নির্দেশ দিয়েছেন তিনি। প্রতিবেদন প্রাপ্তি সাপেক্ষে
পরবর্তী নির্দেশনা দেয়া হবে।
বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার সন্ধ্যা পৌনে ৬টায় স্কাইপের মাধ্যমে সিলেট জেলা বিএনপির নেতাদের সাথে বৈঠকে যুক্ত হন তারেক রহমান। বৈঠকে তারেক রহমানের এ নির্দেশনার তথ্য সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ সংবাদ মাধ্যমকে জানান।
প্রায় দুই ঘন্টাব্যপী চলা বৈঠকে তারেক রহমান সিলেট জেলার নেতৃবৃন্দের কাছে সাংগঠনিক অবস্থা জানতে চান। জেলার আওতাধীন ১৭টি উপজেলা ও পৌর ইউনিটের কমিটি এবং নেতাকর্মীদের অবস্থানের ব্যাপারে তথ্য নেন। একই সাথে সিলেটে বিএনপির অঙ্গসংগঠনগুলোর কার্যক্রমের বিষয়েও নেতৃবৃন্দের কাছে জানতে চান তিনি। বৈঠকে উপস্থিত সিলেটের নেতৃবৃন্দ দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে সাংগঠনিক অবস্থান এবং বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।
বৈঠক থেকে আগামী ১৫ মে’র মধ্যে কার্যকরী কমিটির সভা ডেকে সিলেট জেলার আওতাধীন উপজেলা ও পৌর বিএনপি পুনর্গঠন করার প্রক্রিয়া নিয়ে রিপোর্ট প্রস্তুত করে কেন্দ্রে পাঠানোর জন্য নির্দেশ দেন তারেক রহমান। এছাড়া, তৃণমূল পর্যায় থেকে আন্দোলনের গতি বাড়ানোর কর্মপরিকল্পনা গ্রহণের বিষয়টিও কেন্দ্রে জানাতে বলেন তিনি।
মতবিনিময় বিভিন্ন উপজেলায় দলের গুরুত্বপূর্ণ পদধারী যারা নিষ্ক্রিয় রয়েছেন তাদের ব্যাপারে সতর্ক থাকার কথা জানিয়েছেন তারেক রহমান। বৈঠকে উপস্থিত ছিলেন-বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন ও খন্দকার আব্দুল মুক্তাদির, সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, সিলেট জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবুল কাহির চৌধুরী, সাধারণ সম্পাদক আলী আহমদ, যুগ্ম সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল ও আছকির আলী, সাংগঠনিক সম্পাদক এডভোকেট হাসান পাটোয়ারী রিপন, আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম ও শামিম আহমদ।
অন্যদিকে, সভায় কাউন্সিলের মাধ্যমে সিলেট জেলা বিএনপির কমিটি করায় দলে বেশ প্রশংসিত হয়েছে বলে তারেক রহমান উল্লেখ করেন। তিনি একইভাকে ওয়ার্ড থেকে ইউনিয়ন পর্যায়সসহ সবকটা ইউনিটে কাউন্সিলের মাধ্যমে কমিটি করার উপর জোর দেন।

শেয়ার করুন