সিলেট চেম্বারের পরিচালনা কমিটির মেয়াদ বৃদ্ধির ব্যাপারে আদালতের স্থগিতাদেশ

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালনা পরিষদের মেয়াদ বৃদ্ধি এবং নির্বাচন বোর্ড ও আপিল বোর্ড গঠন করে নির্বাচন আয়োজনের বাণিজ্য মন্ত্রণালয়ের আদেশের বিরুদ্ধে স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট। ইমাম হাসান এন্ড এসোসিয়েটসের পক্ষ থেকে প্রেরিত এক আইনজীবীর সার্টিফিকেটে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত রোববার হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ স্থগিতাদেশ প্রদান করেন।

সিলেট চেম্বারের সদস্য তাহমিন আহমদের রিট আবেদনের প্রেক্ষিতে আদালত এ স্থগিতাদেশ দেন। তাহিমদ আহমদের পক্ষে আদালতে রিট আবেদন করেন এডভোকেট শেখ ফজলে নুর তাপস, এডভোকেট মোহাম্মদ মেহদী হাসান চৌধুরী, এডভোকেট ইমরান হাসান ও এডভোকেট মো. শাহিনুল ইসলাম।

উল্লেখ্য, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আগামী নির্বাচন আয়োজনের লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয় বর্তমান পরিচালনা পরিষদের মেয়াদ ৩ মাস বৃদ্ধি করেছেন এবং নির্বাচন বোর্ড ও আপিল বোর্ড পুনর্গঠনক্রমে নির্বাচন আয়োজনের নির্দেশনা প্রদান করেন। এর প্রেক্ষিতে পরিচালনা পরিষদের জরুরি সভায় সর্বসম্মতিক্রমে নির্বাচন বোর্ড ও আপিল বোর্ড পুনর্গঠন করা হয়। এর বিরুদ্ধে রিট করা হলে আদালত এ স্থগিতাদেশ প্রদান করেন।

শেয়ার করুন