সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদ গঠিত

সিলেটের সকাল ডেস্ক :: সিলেটবাসীর প্রত্যাশিত উন্নয়ন নিশ্চিতকরণ ও জেলার বিভিন্ন এলাকায় থাকা ঐতিহ্যের স্মারক সংরক্ষণে কার্যকর ভূমিকা রাখতে সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদ গঠিত হয়েছে।

সোমবার রাতে সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় নতুন এ সংগঠনটি গঠন করা হয়। সভায় সিলেটের জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদকে আহ্বায়ক ও সাংস্কৃতিক সংগঠক শামসুল আলম সেলিমকে সদস্য সচিব করে সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদের ১১ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটিও গঠন করা হয়েছে।

আহ্বায়ক কমিটির সদস্যরা হলেন, মুক্তিযোদ্ধা আক্রাম আলী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাজনীন হোসেন, জ্যেষ্ঠ সাংবাদিক তাপস দাশ পুরকায়স্থ, ডা আজিজুর রহমান রোমান, অ্যাডভোকেট সরওয়ার আহমদ চৌধুরী আব্দাল, রাজনীতি বিশ্লেষক রুহুল কুদ্দুছ বাবুল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আমিনুল ইসলাম চৌধুরী লিটন, অধ্যাপক আব্দুল জলিল ও এনজিও ব্যক্তিত্ব লক্ষীকান্ত সিংহ। পরে পূর্ণাঙ্গ কার্যকরী পরিষদ গঠন করা হবে।

সভায় সিলেট জেলা হাসপাতাল নির্ধারিত স্থানে নির্মাণ এবং শত বছরের ঐতিহ্য হিসেবে আবুসিনা ছাত্রাবাসের অংশ হিসেবে একটি ব্লক সংরক্ষণের দাবি জানানো হয়।

এ দাবিতে খুব শিগগির কর্মসূচি ঘোষণার সিদ্ধান্ত গ্রহণ করে সভায় নিয়মতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে সিলেটবাসীর সর্বাত্মক অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করা হয়। বিজ্ঞপ্তি।

শেয়ার করুন