সিলেটে বিশ্ব ম্যালেরিয়া দিবস উদযাপন

সিলেটের সকাল রিপোর্ট :: ‘আমিই করব ম্যালেরিয়া নির্মূল’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেটে বিশ্ব ম্যালেরিয়া দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক ঘুরে ফের সেখানে গিয়ে শেষ হয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং সহযোগী সংস্থাসমূহ জাতীয় ম্যালেরিয়া নির্মূল ও এডিস বাহিত রোগ নিয়ন্ত্রণ কর্মসূচী রোগ নিয়ন্ত্রণ শাখার সার্বিক ব্যবস্থাপনায় পরে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে দিবসের তাৎপর্য বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার আমজাদ হোসেনের পরিচালনায় সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন-  স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক ও সিলেটের সিভিল সার্জন ডা.হিমাংশু লাল রায়।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ছিলেন- সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. নুরে আলম শামীম, সিভিল সার্জন অফিসের (ডি.আর.এস.) মেডিকেল অফিসার ডা. মো. মঈনুল আহসান, সিলেট পুলিশ সুপার কার্যালয়ের ডি.এস.এ মো. মঈনুল ইসলাম, সিলেট ব্রাকের সিনিয়র সেক্টর স্পেশালিস্ট মো. শহীদুল ইসলাম।

অনুষ্ঠানে ম্যালেরিয়া সম্পর্কিত বিভিন্ন বিষয় উপস্থাপনা করেন,  জাতীয় ম্যালেরিয়া নির্মূল ও এডিসবাহিত রোগ নিয়ন্ত্রন সার্ভিলেন্স মেডিকেল অফিসার ডা. সুমন বিশ্বাস।

 

শেয়ার করুন