সিলেটে কালবৈশাখি ঝড়, গাছ পড়ে বিমানবন্দর সড়কে যান চলাচল বিঘ্ন

সিলেটের সকাল রিপোর্ট :: বৈশাখের দ্বিতীয় দিনের সকালে সিলেটের ওপর দিয়ে বয়ে গেছে কালবৈশাখি ঝড়। এতে বিভিন্ন স্থানে উপড়ে পড়েছে গাছপালা; ধসে পড়েছে কাঁচা ঘরবাড়িও। বাড়িঘর ছাড়াও ঝড়ের কারণে ফসলি জমির ব্যাপক ক্ষতি হয়েছে।

সোমবার সকাল সোয়া ৮টা থেকে ৯টার মধ্যে এ ঝড় বয়ে যায়। ঝড়ে সিলেট বিমানবন্দর সড়কের লাক্কাতুরা এলাকায় গাছ পড়ে সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। প্রায় ঘন্টা দেড়েকপর গাছ সরানো হলে ফের যান চলাচল শুরু হয় বলে জানান স্থানীয়রা।

এদিকে, ঝড়ে গোয়াইনঘাট উপজেলার রুস্তুমপুরসহ বিভিন্ন এলাকায় শত শত কাঁচা ও টিনের ঘরবাড়ি ধসে পড়েছে বলে জানিয়েছেন স্থানীয় সাংবাদিক মনজুর আহমদ।

সিলেটের আবহাওয়া অফিস জানায়, সিলেটের উত্তর ও উত্তর পশ্চিম দিক থেকে প্রায় ৭০ কিলোমিটার বেগে এ কালবৈশাখী ঝড় বয়ে যায়। এ ছাড়া সোয়া ৮টা থেকে ৯টার মধ্যে খুব অল্প সময়ে প্রায় ৩৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ডও করা হয়েছে।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মাহবুবুল আলম বলেন, সিলেটের বিভিন্ন স্থানে ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে প্রাণহানির কোনো ঘটনার খবর পাইনি। তারপরও সব উপজেলার প্রত্যন্ত অঞ্চলে খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

শেয়ার করুন