শ্রুতির শতকন্ঠে বর্ষবরণ

সিলেটের সকাল রিপোর্ট :: সিলেটের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন শ্রুতির উদ্যোগে প্রতিবারের মত এবারও শতকণ্ঠে বাংলা নতুন বছরকে বরণ করে নেওয়া হয়েছে।  রোববার সূর্যোদয়ের পরপরই শুরু হয় শতকন্ঠে নতুন বছরকে আহ্বান করা হয়। নগরীর ব্লু-বার্ড স্কুল এন্ড কলেজ (শিশু স্কুল ক্যাম্পাস) প্রাঙ্গণে দিনব্যাপী ‘আসবে পথে আঁধার নেমে তাই বলে কি রইবি থেমে’ শীর্ষক আয়োজন সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত চলে।

অনুষ্ঠানে প্রদান করা হয় শ্রুতি সম্মাননা। অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সিলেটে নিযুক্ত ভারতের সহকারি হাই কমিশনার এল কৃষ্ণামূর্তি। এবারের সম্মাননা পেয়েছেন নজরুল সংগীতের কিংবদন্তি সুজিত মোস্তফা। সম্মাননা প্রদান কালে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিমাদ্রী শেখর রায়, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি আমিনুল ইসলাম লিটন, শামসুল আলম সেলিম সদস্য কেন্দ্রীয় কমিটি সম্মিলিত সাংস্কৃতিক জোট।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শ্রুতির সদস্য সচিব সুকান্ত গুপ্ত। দিনব্যাপী আয়োজনে সমবেত সংগীত,নৃত্য,আবৃত্তি পরিবেশন করেন ক্রমঅনুযায়ী শ্রুতি শতকন্ঠ,গীতবিতান বাংলাদেশ,ছন্দনৃত্যালয়,দ্বৈতস্বর,নৃত্যশৈলী,গ্রীনডিজেবল ফাউন্ডেশন, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ,আবৃত্তি বিভাগ শ্রুতি সিলেট,নগরনাট,দীপ্তর্শি,অন্বেষা শিল্পী গোষ্ঠী,মুক্তাক্ষর, নাট্যম সংগীত বিদ্যালয়,সুরের ভূবন,অনির্বান শিল্পী গোষ্ঠী,কৃষ্ণচূড়া- সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়।

একক পরিবেশনায় অংশ নেন পঞ্চকবির গানে সোনিয়া রায়,মৌলি দেব,সানন্দা রায় লোকসংগীত তে বাউল আব্দুর রহমান,শামীম আহমেদ, গৌতম চক্রবর্তী,বাউল সূর্যলাল,প্রদীপ মল্লিক,ইকবাল শাঁই, লিংকন দাশ এবংনজরুল সংগীতে সুজিত মোস্তফা ছিল কুষ্টিয়ার ফকির মাসুদ শাহ্ পরিবেশনা। দিনব্যাপী ছিল বৈশাখী মেলা।

শেয়ার করুন