শ্রীলঙ্কায় গির্জা-হোটেলে সিরিজ বিস্ফোরণে নিহত ১৩০

আন্তর্জাতিক ডেস্ক :: শ্রীলঙ্কায় ইস্টার সানডের প্রার্থনা চলাকালে কয়েকটি  গির্জা ও হোটেলে বোমা হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় কমপক্ষে ১৩০ জনের প্রাণহানি ঘটেছে। আর আহত হয়েছেন আরও ৪ শতাধিক জনের বেশি।- খবর বার্তা সংস্থা আলজাজিরা

রোববার সকালে দেশটির রাজধানী কলম্বোর উত্তরাঞ্চলের গির্জা ও নিকটবর্তী নেগোম্বা শহরের গির্জা এবং আশপাশের কয়েকটি হোটেলে এ হামলার ঘটনা ঘটে।

হামলার পর কলোম্বোর কাটুয়াপিটিয়ার সেন্ট সেবাস্টিন গির্জার ফেসবুক পেজে বলা হয়, আমাদের গির্জায় বোমা হামলা হয়েছে। এখানে যদি আপনার পরিবারের সদস্য থাকেন তাহলে আসুন, তাদের পাশে দাঁড়ান।

আলজাজিরা জানায়, হামলায় কমপক্ষে ১৩০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৪০০ জনের বেশি মানুষ। যাদের কলম্বোর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে বিবিসি অনলাইন এ হামলায় ১০০ জনের মৃত্যুর খবর প্রকাশ করেছে। এছাড়া শ্রীলঙ্কার স্থানীয় সংবাদমাধ্যমগুলোতে বলা হচ্ছে, বিস্ফোরণে বিদেশি পর্যটকেরাও হতাহত হয়েছেন।

কলম্বো ন্যাশনাল হসপিটালের এককর্মী সংবাদমাধ্যমকে জানান, প্রাথমিকভাবে আটজনের চিকিৎসা শুরু হয়। কিন্তু অল্প সময়ের মধ্যেই রোগীর সংখ্যা বাড়তে থাকে। তবে আহতের অনেকের অবস্থাই আশঙ্কাজনক বলে জানিয়েছেন তিনি।

কলোম্বো পুলিশ বলছে, কারা এ বোমা হামলা করেছে তা এখনও পরিষ্কার নয়। আমাদের কর্মীরা আহতদের উদ্ধারে কাজ করছেন।

এদিকে এ হামলায় কাপুরুষিত হামলা বলে আখ্যা  দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী। এজন্য তিনি জরুরী সভাও আহ্বান করেছেন।

শেয়ার করুন