শ্রীলংকায় ‍সিরিজ বোমা হামলার প্রতিবাদ ভয়েস ফর জাস্টিস ইউকের

লন্ডন প্রতিনিধি :: শ্রীলংকার কলম্বোতে গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলা চালিয়ে সাড়ে ৩ শতাধিক নিরীহ লোককে হত্যার প্রতিবাদ জানিয়ে ক্ষোভ প্রকাশ করেছে ‘ভয়েস ফর জাস্টিস ইউকে’। গত ২২ এপ্রিল সোমবার সংগঠনের অন্যতম নেতা মাওলানা রফিক আহমদ রফিকের সভাপতিত্বে এক জরুরী প্রতিবাদ সভা পুর্ব লন্ডনের একটি কমিউনিটি হলে অনুষ্ঠিত হয়।

সংগঠনের সচিব বিশিষ্ঠ সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় এই পৈশাচিক ও বর্বর হামলার নিন্দা জানিয়ে বক্তব্য রাখেন- মাওলানা এমদাদ রহমান আল-মাদানী, বায়তুল আমান জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল মালিক, সাংবাদিক খান জামাল নুরুল ইসলাম, আশিকুর রহমান, সাংবাদিক রায়হান আহমদ তাফাদার, আলহাজ নুর বখশ, শরিফুজ্জামান তপন, ব্যারিষ্টার শাহ জাহান, সৈয়দ রফিকুল হক, হাজী ফারুক মিয়া, হাজী কলা মিয়া, কবি শাহ এনায়েত করিম, একাউন্টেন্ট জিয়াউর রহমান,জিএসসি সাউথ ইস্ট রিজিওনের ট্রেজারার সুফী সূহেল আহমদ, আবু নাসের, জগম্বর আলী, ফারুক আলী, আবরুস আলী, সালেহ আহমদ প্রমুখ।

সভায় বক্তারা এই সন্ত্রাসী হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেন যে, ইসলাম কখনো এই ধরনের সন্ত্রাসকে সমর্থন করেনা। যারা এ নৃশংস হত্যালীলা চালিয়েছে তাদের বিচার হওনা উচিত। নিউজিল্যান্ডের সন্ত্রাসী ঘটনার পর বিশ্বব্যাপী মুসলমানদের প্রতি যে সহানুভুতির সৃষ্টি হয়েছিল তা ভিন্ন খ্যাতে প্রবাহিত করার জন্য আন্তর্জাতিক কোন ষড়যন্ত্রকারী তা ঘটিয়েছে কিনা তা তলিয়ে দেখতে হবে। সভায় বৃটিশ বাংলাদেশীরা নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা ব্যক্ত করে শ্রীলংকা সরকারের পাশে সবাইকে থাকার আহবান জানান।

শেয়ার করুন