শাবিতে দুই দিনব্যাপি টেকফেস্ট শুরু

শাবি প্রতিনিধি :: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে দুদিন ব্যাপি এলআইসিটি সাস্ট টেক ফেস্ট ২০১৯’। শুক্রবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের ড.এমএ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনের দ্বিতীয় তলায় এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম দিপু।

এসময় বিশেষ অতিথি হিসেবে বিশিষ্ট কথাসাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, আইকিউএসির পরিচালক অধ্যাপক আব্দুল আউয়াল বিশ্বাস, স্কুল অব এপ্লায়েড সায়েন্সেস এন্ড টেকনোলজি এর ডিন অধ্যাপক ড. মুকিদ মোহাম্মদ মোকাদ্দেসসহ টেক ফেস্টের আহ্বায়ক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের প্রধান অধ্যাপক ড. এম জহিরুল ইসলাম, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের প্রধান সহকারী অধ্যাপক আরিফ আহাম্মদ, ফেস্টের যুগ্ম আহ্বায়ক সহকারী অধ্যাপক মো. সাইফুল ইসলাম খান, সহকারী অধ্যাপক আসিফ মো. সামির উপস্থিত ছিলেন।

দুই দিনব্যাপী এই ফেস্টে বাংলাদেশের ৫৪টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় হতে ১২০০ প্রতিযোগী প্রোগ্রামিং প্রতিযোগীতা, হ্যাকাথন, রোবো ফাইট, প্রজেক্ট এক্সিবিশন ও মেজ সলভারসহ পাঁচটি প্রতিযোগীতায় অংশগ্রহণ করছেন। প্রতিযোগীতায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিও অংশগ্রহণ করছে।

দুইদিনব্যাপি এই ফেস্টে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগীতায় ১৬০টি দল, হ্যাকাথনে ৩৬টি দল, রোবোটিক্সে মেইজ সলভারে ১২টি দল ও রোবোফাইটে ১৬টি দল প্রতিযোগীতা করবে। এছাড়াও তিনটি সেমিনার, একটি ক্যারিয়ার টক ও একটি টেক টক অনুষ্ঠিত হবে। ২১ এপ্রিল সকালে এ টেক টকে প্রধান অতিথি হিসেবে থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এই ফেস্টের আয়োজক হিসেবে রয়েছে বিশ্ববিদ্যালয়ের সিএসই, ইইই ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগ।

শেয়ার করুন