শপথ নেওয়ায় সুলতান-মোকাব্বিরকে অভিনন্দন জানালেন পররাষ্ট্রমন্ত্রী

সিলেটের সকাল রিপোর্ট :: অনেক জল্পনা শেষে একাদশ জাতীয় সংসদে সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন সিলেট-২ আসন থেকে নির্বাচিত মোকাব্বির খান ও মৌলভীবাজার-২ আসনে নির্বাচিত সুলতান মোহাম্মদ মনসুর। এদের মধ্যে মোকাব্বির খান গণফোরামের দলীয় প্রতীক ‘উদীয়মান সূর্য’ এবং সুলতান মনসুর বিএনপির ‘ধানের শীষ’ প্রতিক নিয়ে নির্বাচনে জয় পান।

নির্বাচনের পর গণফোরামসহ বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের বিজয়ীরা শপথ অনুষ্ঠান বর্জন করেন। তবে সম্প্রতি এ দু’জন দলের দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করেই শপথ গ্রহণ করেছেন। এজন্য তাদের অভিনন্দন জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনে সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক অভিনন্দন বার্তায় ড. এ কে আব্দুল মোমেন বলেন, ‘জাতীয় সংসদে যোগদানের জন্য নির্বাচনী এলাকার ভোটারদের সঙ্গে দেওয়া ওয়াদা রক্ষা করেছেন মোকাব্বির খান। তিনি জনগণকে দেওয়া কথা রেখেছেন। এটাই হচ্ছে গণতন্ত্রের নমুনা।

আমি মনে করি, জাতীয় সংসদে মোকাব্বির খানের সক্রিয় অংশগ্রহণ একটি উন্নত বাংলাদেশ তথা উন্নত বিশ্ব গড়তে সহায়ক হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তুলতে অগ্রণী ভূমিকা পালন করবে।’

অভিনন্দন বার্তায় সুলতান মনসুরকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, ‘আমি মনে করি গণতন্ত্র রক্ষায় আপনাদের অংশদারিত্ব দেশের মানুষের জন্য কল্যাণ বয়ে আনবে।’

শেয়ার করুন