শপথ নিলেন বিএনপির আরও চার এমপি, বাকি রইলেন ফখরুল

সিলেটের সকাল ডেস্ক :: অবশেষে বিএনপি থেকে নির্বাচিত আরও চারজন একাদশ জাতীয় সংসদের সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন। এ নিয়ে নির্বাচনে বিজয়ী ছয়জনের মধ্যে একমাত্র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া পাঁচজনই শপথ নিলেন।

শপথ নেয়া চারজন হলেন- চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুনুর রশীদ, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার ভূঁইয়া এবং বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন।

সোমবার বিকেলে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করেন তারা চারজন জাতীয় সংসদ ভবনে যান। সংসদ ভবনের নিচ তলায় শপথকক্ষে বিকেল ৫টা ৪০ মিনিটের সময় জাতীয় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাদের শপথ বাক্যপাঠ করান। 

শপথ গ্রহণ শেষে রীতি অনুযায়ী তারা শপথ বইয়ে স্বাক্ষর করেন। শপথ অনুষ্ঠান সঞ্চালনা করেন জাতীয় সংসদ সচিবালয়ের জ্যেষ্ঠ সচিব ড. জাফর আহমেদ খান। অনুষ্ঠানে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম এবং মো. জাহিদুর রহমান উপস্থিত ছিলেন।

এর আগে গত বৃহস্পতিবার ঠাকুরগাঁও-৩ আসন থেকে ধানের শীষ প্রতিক নিয়ে নির্বাচিত বিএনপির সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ শপথগ্রহণ করেন। পরে শনিবার রাতে তাকে বহিস্কার করে দলের স্থায়ী কমিটি।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত সংসদ নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা পায় আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট ও মিত্ররা। মাত্র ৮টি আসন পায় বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট।

নির্বাচিত আটজনের মধ্যে ছয়জন বিএনপির আর দু’জন গণফোরামের। তবে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ তুলে তা প্রত্যাখ্যান করে ঐক্যফ্রন্ট।

ইতোমথ্যে গণফোরামের দুই সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর এবং মোকাব্বির খানও শপথ নিয়েছেন। গত ৭ মার্চ সুলতান এবং ২ এপ্রিল মোকাব্বির শপথ নেন। পরে তারা সংসদের অধিবেশনেও যোগ দেন।

শেয়ার করুন