লিডিং ইউনিভার্সিটিতে স্টুডেন্ট টু স্টার্টআপ কর্মসূচী অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক :: আমার উদ্ভাবন আমার স্বপ্ন এই প্রতিপাদ্যকে সামনে রেখে আইসিটি ডিভিশনের আইডিয়া প্রকল্প ও ইয়াং বাংলার ব্যবস্থাপনায় লিডিং ইউনিভার্সিটিতে দুই দিনব্যাপী ‘স্টুডেন্ট টু স্টার্টআপ’ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। তরুণ উদ্যোক্তাদের বিভিন্ন ব্যবসা প্রারম্ভকালে ধারণা ও উৎসাহ প্রদান এবং ব্যবসায় বিভিন্নভাবে সহায়তা প্রদান করার লক্ষ্যেই এই প্রোগ্রামের আয়োজন করা হয়।

২৬-২৭ এপ্রিল লিডিং ইউনিভার্সিটির গ্যালারী ১ এ অনুষ্ঠিত স্টুডেন্ট টু স্টার্টআপ এর বিশ্ববিদ্যালয় রাউন্ড এর অধ্যায় ১ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

এতে সম্মানিত অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার বনমালী ভৌমিক এবং বিশেষ অতিথি হিসেবে আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম রকিব উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মো: সামস-উল আলম এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মেজর (অব.) মো শাহ আলম, পিএসসি উপস্থিত ছিলেন।

বর্তমান সরকার তরুন উদ্যোক্তাদেরকে বিনিয়োগে সমর্থন এবং নব উদ্ভাবনে সক্রিয়ভাবে সহায়তা করছে উল্লেখ করে উপাচার্য প্রফেসর ড. মো: কামরুজ্জামান চৌধুরী বলেন, তরুণ প্রজন্মের উদ্যোক্তারাই তাদের নতুনত্বের গতি বাড়িয়ে বাংলাদেশের অর্থনীতির প্রবৃদ্ধিকে স্বাবলম্বীর পথে নিয়ে যাবে। উদ্যোক্তা, শিল্প, একাডেমী, আর্থিক প্রতিষ্ঠান এবং উদ্ভাবনে বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশনের আইডিয়া প্রকল্প স্টার্টআপের মাধ্যমে উদ্যোক্তাদের জন্য বিশ্বব্যাপী বাংলাদেশকে উন্নীত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বলেও তিনি উল্লেখ করেন।

তিনি আরও বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে নতুন প্রজন্মকে উন্নত দেশের জন্য তথ্যপ্রযুক্তি গঠনে সমৃদ্ধ নাগরিক হিসেবে গড়ে তোলাই এই কর্মসূচীর লক্ষ্য।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইসিটি ডিভিশনের আইডিয়া প্রজেক্ট এর ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর কাজি হোসনে আরা বেগম, লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ড. ওয়াহিদুজ্জামান খান, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান মো: আসাদুজ্জামান খান এবং বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

শেয়ার করুন