বিকেলে চিরনিদ্রায় শায়িত হবে সাংবাদিক মাহফুজ উল্লাহ

সিলেটের সকাল ডেস্ক :: জ্যেষ্ঠ সাংবাদিক মাহফুজ উল্লাহর মরদেহ ব্যাংকক থেকে ঢাকায় এসে পৌঁছেছে। শনিবার (২৭ এপ্রিল) দিবাগত রাত১২টা ৪৫ মিনিটে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামে তার মরদেহ।

রোববার (২৮ এপ্রিল) জোহরের নামাজের পর গ্রিনরোড ডরমিটরি মসজিদে তার প্রথম জানাজা হবে। আর দ্বিতীয় জানাজা হবে এ দিন আসরের নামাজের পর জাতীয় প্রেস ক্লাবে। এরপর তার ইচ্ছা অনুযায়ী বুদ্ধিজীবী কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

এর আগে বাংলাদেশ সময় শনিবার সকাল ১০টা ৫ মিনিটের দিকে থাইল্যান্ডের ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জ্যেষ্ঠ সাংবাদিক মাহফুজ উল্লাহ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।

কার্ডিয়াক সমস্যার কারণে গত ২ এপ্রিল মাহফুজ উল্লাহকে দেশের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তার ফুসফুসে পানি জমে। পরে উন্নত চিকিৎসার জন্য ১০ এপ্রিল তাকে ব্যাংককে নেয়া হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।

ছাত্রজীবনে বাম রাজনীতি করা মাহফুজ উল্লাহ ষাটের দশকে ছাত্র ইউনিয়নের সভাপতি ছিলেন। তিনি সাংবাদিকতা ছাড়াও খন্ডকালীন শিক্ষক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। বর্তমানে তিনি ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগে শিক্ষকতায় নিয়োজিত ছিলেন।

তার বাবা শিক্ষাবিদ মরহুম হাবিবুল্লাহ ও মাতা মরহুমা ফয়জুননিসা বেগম। তৎকালীন ভারতের কমিউনিস্ট পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা কমরেড মোজাফফর আহমদের নাতি সাংবাদিক মাহফুজ উল্লাহ।

শেয়ার করুন