বাংলাদেশ সফর বাতিল করলো নিউজিল্যান্ড যুব দল

স্পোর্টস ডেস্ক :: ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার জেরে এবার বাংলাদেশে নিজেদের যুব দলের সফর বাতিল করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। চলতি মাসেই পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ছিলো নিউজিল্যান্ড অনুর্ধ্ব-১৯ দলের।

কিন্তু গত মাসে হওয়া সন্ত্রাসী হামলার রেশ এখনো কাটিয়ে উঠতে না পারায় দেশের বাইরে খেলতে যাওয়ার সাহস করেনি কিউই যুবারা। যে কারণে আপাতত মাঠে গড়াবে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ড যুব দলের দ্বিপাক্ষিক সিরিজটি।

গতকাল (রোববার) এ খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। তবে এখন না এলেও, পরে কখনো বা কবে নিউজিল্যান্ডের যুবারা বাংলাদেশে আসবে- সে ব্যাপারে কিছু জানাননি বিসিবি প্রধান নির্বাহী।

তিনি বলেন, ‘নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে বাংলাদেশ যুব দলের হোম সিরিজ বাতিল করা হয়েছে। কারণ তারা সূচি অনুযায়ী এখনই আসতে পারছে না। নিউজিল্যান্ড বোর্ডের তথ্য মোতাবেক সন্ত্রাসী হামলার আতঙ্ক এখনো কাটিয়ে উঠতে পারেনি যুব দলের খেলোয়াড়রা। এছাড়া যেহেতু যুবদলে খেলে অল্প বয়সীরা, সেক্ষেত্রে তাদের অভিভাবকদের কাছ থেকেও একধরণের আপত্তি এসেছে।’

সবকিছু ঠিক থাকলে আগামী ১০ এপ্রিল বাংলাদেশে আসার কথা ছিলো কিউই যুবাদের। সূচি মোতাবেক পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হওয়ার কথা ছিল ১৬ এপ্রিল থেকে। পাঁচটি ম্যাচ ভাগাভাগি হয়ে হওয়ার কথা ছিল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে।

শেয়ার করুন