এলইউ’তে বাংলাদেশে সচেতন বিনিয়োগ সমৃদ্ধি আগামী বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক :: সিলেটের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে ‘সচেতন বিনিয়োগ সমৃদ্ধ আগামী, দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রম’ -শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় একাডেমিক ভবনের গ্যালারী-১ এ অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী।

বাংলাদেশ সিকিউরিটিস এন্ড এক্সচেঞ্জ কমিশন, এএফসি ক্যাপিটেল লিমিটেড এবং সিএপিএম এ্যাডভাইজরি লিমিটেড এর সহযোগিতায় এ সেমিনার আয়োজন করে লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগ। ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামান খানের সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম রকিব উদ্দিন, বাংলাদেশ সিকিউরিটিস এন্ড এক্সচেঞ্জ কমিশনের এক্সেকিউটিভ ডিরেক্টর মো: মাহবুব আলম, এএফসি ক্যাপিটেল লিমিটেড এর চীফ এক্সেকিউটিভ মাজবুব হাসান মজুমদার, সিএপিএম এ্যাডভাইজরি লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও তানিয়া শারমিন এবং লিডিং ইউনিভার্সিটির রেজিস্ট্রার মেজর (অব.) মো শাহ আলম, পিএসসি।

বিনিয়োগে যদিও ঝুঁকি থাকে তবুও আমাদেরকে বিনিয়োগ করতে হবে উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, বাংলাদেশের অর্থনিতিক উন্নয়নে বিনিয়োগ একটি গুরুত্বপূর্ণ অংশ। বর্তমান সরকারের ডিজিটালাইজেশনের ফলশ্রুতিতে এবং টেকনোলজির উন্নতির ফলে এদেশে বিনিয়োগেরও অনেক সুযোগ এবং ক্ষেত্র তৈরি হয়েছে। বিনিয়োগে যাতে ক্ষতি না হয় সে জন্য নিজেদেরকে তৈরি হতে হবে সঠিক সময়ে সঠিক ক্ষেত্রে বিনিয়োগ করার জন্য। তিনি বলেন সমৃদ্ধ দেশ গড়তে বিনিয়োগ প্রয়োজন এবং ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থীদের এ ক্ষেত্রে ভূমিকা অনেক। সচেতনতার সাথে সফল বিনিয়োগে আগামী বাংলাদেশ হবে উন্নত বিশ্বের রোল মডেল উল্লেখ করে তিনি আজকের এ সেমিনারের আয়োজন করার জন্য সহযোগি প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানান।

পরবর্তীতে বক্তারা দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রম এবং বাংলাদেশে মার্চেন্ট ব্যাংকিং পরিচালনা বিষয়ে আলোচনাপর্বে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্ন নিয়ে সুনির্দিষ্ট দিকনির্দেশনা প্রদান করেন। লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ জাহেদ হোসেনের কো-অর্ডিনেশনে এবং ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক ফাতেমা ইয়াসমিনের উপস্থাপনায় সেমিনারে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন