আইয়ুব বাচ্চুর ছেলের স্ট্যাটাসের পর মিটল এলআরবি নিয়ে দ্বন্দ্ব

বিনোদন ডেস্ক :: মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে আইয়ুব বাচ্চুর ছেলের ফেসবুক স্ট্যাটাসের পর ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ নামটি থেকে সরে আসল দলটির সদস্যরা।

এ বিষয়ে শামীম আহমেদ বলেন, ‘যেসব সমস্যার কারণে ব্যান্ডদলটির নাম পরিবর্তন করা হয়েছিল তা মিটে গেছে। এলআরবি নাম নিয়ে বাচ্চু ভাইয়ের পরিবারের কোনো আপত্তি নেই তাই নাম আর পাল্টাচ্ছে না।’

তবে যে পহেলা বৈশাখে ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’ নামে ব্যান্ডদলটি কনসার্ট করেছিল? সে বিষয়ে শামীম বলেন, ‘আমরা শিগগিরই সবাই মিলে আনুষ্ঠানিকভাবে বিষয়টি খোলাশা করব ও এ বিষয়ে ঘোষণা দিব।’

বেশ কয়েকদিন ধরেই এলআরবিকে নিয়ে প্রয়াত কিংবদন্তি আইয়ুব বাচ্চুর পরিবার ও ব্যান্ডদলটির সদস্যদের মাঝে দুরত্ব তৈরি হয়েছিল।

গত ৫ এপ্রিল ‘এলআরবি’র সঙ্গে যুক্ত হন সংগীতশিল্পী বালাম। এর পরই ২৮ বছর ধরে শ্রোতাদের হৃদয়ে গেঁথে থাকা ‘এলআরবি’ নামটিকে পাল্টে ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’ হয়।

বিষয়টিতে সঙ্গীতপ্রেমীদের মাঝে সমালোচনা শুরু হয়। বিশেষকরে আইয়ুব বাচ্চুর ভক্তরা বিষয়টি মেনে নিতে পারেননি।

যদিও এ বিষয়ে বালাম জানিয়েছিলেন, তিনি কখনই আইয়ুব বাচ্চুর আসন গ্রহণ করতে পারবেন না। তার রিপ্লেসমেন্ট নেই। হতেও পারে না। তিনি শুধু দলটিকে ভালোবেসে যুক্ত হতে এসেছেন।

তবুও সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল ঝড় বইতে শুরু করে এ ব্যাপারটি নিয়ে।

আইয়ুব বাচ্চু ভক্তদের অনেকেই জানান, বাচ্চুর জায়গায় যেখানে কোনো শিল্পীকে তারা স্থান দিতে রাজি নন, সেখানে কিংবদন্তির হাতে গড়া দলটির নামই পরিবর্তন করে ফেলা হয়েছে! এটা অগ্রহণযোগ্য।

সোশ্যাল মিডিয়ায় অনেকেই এজন্য আইয়ুব বাচ্চুর স্ত্রী ও দুই সন্তানকে দোষারোপ করেন। এমনকী প্রাণনাশের হুমকি পর্যন্ত দেয়া হয় বাচ্চুর পরিবারকে।

যে কারণে আইয়ুব বাচ্চুর একমাত্র ছেলে আহনাফ তাজোয়ার আইয়ুব মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে আইয়ুব বাচ্চুর ভক্ত-অনুরাগীদের উদ্দেশে ফেসবুকে স্ট্যাটাস দেন।

স্পষ্ট ভাষায় তিনি জানান, এলআরবি নাম নিয়ে তার ও তার পরিবারের কোনো আপত্তি নেই। এ নামেই দলটি সামনের দিকে এগুতে পারে। দলটির ভোকালে বালামের সংযুক্তি নিয়েও কোনো আপত্তি নেই তাদের।

এর আগে দলটির অন্যতম সদস্য গিটারিস্ট মাসুদ গণমাধ্যমে জানিয়েছিলেন, ‘বাচ্চুর পরিবারের সদস্যরা চান না, এলআরবি নাম কেউ ব্যবহার করুক। বিষয়টি আমাদের কাছে অনেক আবেগপ্রবণ। আমরা আইয়ুব বাচ্চুকে এবং এলআরবিকে অনেক বেশি ভালোবাসি। তার সম্মান রক্ষার্থে, আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।’

এলআরবির সমর্থক ও শ্রোতার এখন থেকে বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি ব্যান্ডকে সমর্থন দিয়ে যাবে বলে আশা ব্যক্ত করে তিনি বলেন, ব্যান্ডের নাম পরিবর্তন করা হলেও ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ আইয়ুব বাচ্চু ও এলআরবির গাওয়া গান চর্চা করবে। বিভিন্ন কনসার্ট আর অনুষ্ঠানে তা পরিবেশন করবে।

ওই বক্তব্যে প্রেক্ষিতে তাজওয়ার আইয়ুব তার ওই ফেসবুস স্ট্যাটাসে বলেন, ‘প্রাথমিকভাবে (গত ৫ এপ্রিল) তারা যেভাবে এলআরবি নামে গান করতে চেয়েছিলেন, সেভাবেই গান-বাজনা চালিয়ে যেতে পারেন। তাদের জন্য শুভকামনা রইল। আশা করি তারা সফল হবেন ও বাবার সংগীতকে নিয়ে এগিয়ে যাবেন।’

এবার ব্যান্ডের ম্যানেজার শামীম আহমেদ জানালেন, ‘বসের (আইয়ুব বাচ্চু) পরিবার ও আলাদা নই। আমরা বায়োলজিক্যালি আইয়ুব বাচ্চু ভাইয়ের উত্তরাধিকার না হয় তো। কিন্তু আমরা তার চেয়ে কম কিছুই না। কেউ ৩৪ বছর, কেউ ২৬ বছর কেউ ১৬ বছর আমরা তার সঙ্গে কাটিয়েছি। বাচ্চু ভাইয়ের পরিবারের মত নিয়েই এলআরবি পরিবার এগিয়ে যাচ্ছে সামনে। তাদের প্রতি আমাদের ভালোবাসা আছে এবং সব সময় থাকবে।

শেয়ার করুন