হ্যাটট্রিক করে বার্সাকে জেতালেন মেসি

স্পোর্টস ডেস্ক :: রিয়াল বেটিসের বিপক্ষে বার্সেলোনার সর্বশেষ দেখার ম্যাচেও দুই গোল ছিলো লিওনেল মেসির নামের পাশে তবে দলের হার এড়াতে পারেননি। কিন্তু সোমবারের (১৮ মার্চ) ম্যাচে হ্যাটট্রিক করে ঠিকই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন বার্সেলোনার এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

প্রতিপক্ষের মাঠে তাদেরকেই ৪-১ গোলে হারিয়ে ফিরেছে বার্সেলোনা। মেসির তিন গোলের পাশাপাশি আরেকটি গোল করেন লুইস সুয়ারেজ। লা-লিগার এই ম্যাচ দিয়ে মেসি করেন ক্যারিয়ারের ৫১তম হ্যাটট্রিক।

ম্যাচের শুরু থেকেই দুই দলই আক্রমণ-প্রতি আক্রমণে মেতে ওঠে। তবে একাধিক সুযোগ পেয়েও একটির বেশি গোল করতে পারেনি স্বাগতিক বেটিস। অপরদিকে প্রতিপক্ষের ভুলের সুযোগে প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় বার্সা।

১৮তম মিনিটেই দুর্দান্ত এক ফ্রি-কিকে গোল করেন বার্সেলোনা অধিনায়ক। চলতি আসরে ফ্রি-কিক থেকে এটি তার চতুর্থ গোল। প্রথমার্ধের যোগ করা সময়ে আরও একটি গোল করেন মেসি। সাহায্য করেন সুয়ারেজ।

৬৩তম মিনিটে মাঝমাঠ থেকে বল নিয়ে দুরন্ত গতিতে এগিয়ে বেটিসের দুই খেলোয়াড়কে ফাঁকি দিয়ে একক চেস্টায় গোল করেন সুয়ারেজ। লা লিগায় উরুগুয়ের ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ ১২৮ গোল করা দিয়েগো ফোরলানের পাশে এখন আছেন সুয়ারেজও। চলতি আসরে এটি তার ২১তম গোল।

৮২তম মিনিটে লোরেন মোরনের গোলে ব্যবধান কমায় বেতিস। তবে ৮৫তম মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করে ফেলেন মেসি। দলকে দেন বড় জয়। চলতি আসরে এটি মেসির ২৯তম ও সব মিলিয়ে মৌসুমে ৩৯তম গোল।

২৮ ম্যাচে ২০ জয় আর দুই ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও শক্তভাবে নিজেদের দখলে রাখলো বার্সেলোনা। অ্যাথলেটিকো মাদ্রিদ ১০ পয়েন্ট কম নিয়ে আছে দ্বিতীয় স্থানে। আর ৫৪ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ রয়েছে তিন নম্বরে।

শেয়ার করুন