স্পৃহা থিয়েটারের ‘সুবচন নির্বাসনে’ মঞ্চস্থ

সিলেটের সকাল ডেস্ক :: সম্মিলিত নাট্য পরিষদ সিলেট আয়োজিত মহান একুশের চেতনায় নাট্য প্রদর্শনীতে মঙ্গলবার মঞ্চস্থ হয় স্পৃহাথিয়েটারের নাটক ‘সুবচন নির্বাসনে’। নাট্যকার আব্দুল্লাহ আল মামুনের রচনায় নাটকটির নির্দেশনা দিয়েছেন সৈয়দা সুরাইয়া জামান। বুধবার একই মঞ্চে উৎসবের দশম দিন মঞ্চস্থ হবে নান্দিক নাট্যদল সিলেটের নাটক হাসন রাজা।

বাংলাদেশের স্বাধীনতা লাভের পর অল্প কিছু দিনের মধ্যেই আমাদের সমাজে দেখা দেয় মূল্যবোধের অবক্ষয়। এই অবক্ষয়কে কেন্দ্র করেই নির্মিত হয়েছে নাটক ‘সুবচন নির্বাসনে’।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাকারিয়া আহমেদ, সৈয়দা সুরাইয়া জামানা, সুমিত দেব রায়, আবু তাহের, রিফান সজল, মো. ছাদিকুর রহমান, আব্দুল মুয়িন মাহিন, এ ইউ এ কয়েছ, মো. ইমতিয়াজ কামরান তালুকদার, মো. হাফিজুর রহমান সায়হান ও মো. আলমগীর কবির সালেক।

নাটক শেষে অংশগ্রহণকারী দলের হাতে উৎসব স্মারক ও পোস্টার তুলে দেন ডা. সুধাময় মজুমদার ও সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু।

বিগত ২৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই নাট্য প্রদর্শনীতে সিলেটের ১৪ টি নাট্য সংগঠন তাদের প্রযোজনা নিয়ে অংশগ্রহণ করবে। আগামি ১০ মার্চ পর্যন্ত প্রতিদিন কবি নজরুল অডিটোরিয়ামে সন্ধ্যা ৭টায় নাটক মঞ্চস্থ হবে।

শেয়ার করুন