সিলেট-সুনামগঞ্জ সড়কে ‘জেব্রা ক্রসিং‘ দিলেন শাবি শিক্ষার্থীরা

শাবি প্রতিনিধি :: সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের জের ধরে সারাদেশের আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবি জানিয়ে সড়কে জেব্রা ক্রসিং তৈরি করেছে।

নিরাপদ সড়কের দাবিতে সারাদেশের আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে বুধবার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় আন্দোলনরত শিক্ষার্থীদের হাতে বিভিন্ন শ্লোগান সংবলিত ফেস্টুন দেখা যায়। পরে দুপুর সাড়ে ১২টায় আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে সিলেট-সুনামগঞ্জ সড়কে অবস্থান গ্রহণ করে। একই সাথে নিরাপদ সড়ক জন্য আন্দোলনের অংশ হিসেবে জেব্রা ক্রসিং তৈরি করে।

পরে দুপুর ২টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা মিছিল করে মূল ফটক থেকে বিশ্ববিদ্যালয়ের ভেতরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে তাদের কর্মসূচির সমাপ্ত ঘোষণা করেন। আন্দোলনরত শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিতে ক্যাম্পাসে কোনো বাড়তি চাপ তৈরি হয়নি। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এবং অফিসের কার্যক্রম স্বাভাবিক ছিল।

শাবি প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমদ বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছে। একই সাথে জেব্রা ক্রসিং তৈরিতে স্বাভাবিক যান চলাচলে কিছুটা বিঘ্ন ঘটায় দুঃখ প্রকাশ করছি। ভার্সিটি গেইটে ফুটওভার ব্রীজের জন্য সিলেট সিটি কর্পোরেশনের মেয়রের সাথে এব্যাপারে কথা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে রাজধানীর কুড়িলের যমুনা ফিউচার পার্কের সামনে নিজ শিক্ষা প্রতিষ্ঠানের বাসে ওঠার সময় পেছন থেকে সুপ্রভাত পরিবহনের একটি বাস বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। এ দুর্ঘটনার পর থেকেই নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলনে নামে।

শেয়ার করুন