শপথ নিলেন ‘ধানের শীষ’ প্রতীকে নির্বাচন করা সুলতান

ছবি সংগৃহিত

সিলেটের সকাল রিপোর্ট :: সব জল্পনার অবসান ঘটিয়ে সংসদ সদস্যের শপথ নিলেন সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। বৃহস্পতিবার সকাল ১১টায় সংসদ ভবনের কার্যালয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে শপথ বাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন জাতীয় সংসদের সিনিয়র সচিব।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি মৌলভীবাজার-২ আসনে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামের মনোনয়ন ও বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে জয়লাভ করেন। নির্বাচনের পর বিএনপি জোটের বিজয়ীরা শপথ নেয়া থেকে বিরত থাকার সিদ্ধান্ত নেন। তবে, শুরু থেকেই শপথ নেয়ার পক্ষে ছিলেন আওয়ামী লীগ থেকে আসা সুলতান।

অবশেষে তিনি দলের সিদ্ধান্তের বাহিরে গিয়ে শপথ নিলেন। তবে গণফোরামের অপর নির্বাচিত প্রার্থী মোকাব্বির খান তার সাথে শপথ নেওয়ার কথা জানালেও বুধবার সিদ্ধান্ত থেকে সরে আসেন। এ নিয়ে স্পিকারকে দেওয়া এক চিঠিতে তিনি শপথ নেবেন না বলেও জানিয়েছেন। মোকাব্বির খান সিলেট-২ আসনে গণফোরামের দলীয় প্রতীক ‘উদিয়মান সূর্য’ নিয়ে নির্বাচনে জয়লাভ করেন। তিনিই

সুলতান মনসুর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। তিনি ডাকসুর ভিপিও ছিলেন। ওয়ান ইলেভেনের সময় সংস্কারপন্থীর তকমা গায়ে নিয়ে দল থেকে দূরে সরে যান এ নেতা। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ বিরোধী জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে মাঠে তৎপর ছিলেন তিনি। পরে গণফোরামের টিকেটে তিনি মৌলভীবাজার-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

শেয়ার করুন