মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশুদিবস উদযাপন

সিলেটের সকাল ডেস্ক :: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশুদিবস-২০১৯ মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে উদযাপন করা হয়েছে। রোববার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এম. হাবিবুর রহমান লাইব্রেরি হলে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আইন অনুষদের ডিন অধ্যাপক এম রবিউল হোসেন।

সভায় বক্তব্য রাখেন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক নন্দলাল শর্মা, অর্থনীতি বিভাগের প্রধান অধ্যাপক ড. এস এম আলী আক্কাস, আইন ও বিচার বিভাগের প্রধান গাজী সাইফুল হাসান, ইইই বিভাগের সহকারী অধ্যাপক সুরজিত সিনহা, সিএসই বিভাগের প্রভাষক রাহাত আরা ফেরদৌসী, ইংরেজি বিভাগের প্রভাষক তাসনুমা তাবাসসুম, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক আহসানুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, সামাজিক ও মানবিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল হক চৌধুরী, রেজিস্ট্রার মুহাম্মদ ফজলুর রব তানভীর, পদার্থ বিভাগের প্রধান ড. এএসএম ইফতেখার উদ্দিন, সিএসই বিভাগের প্রধান ফুয়াদ আহমেদ, ইইই বিভাগের প্রধান মিয়া মো. আসাদুজ্জামান, পরিচালক (প্রশাসন) তারেক ইসলাম, ডেপুটি রেজিস্ট্রার মিহির কান্তি চৌধুরী, সহকারী রেজিস্ট্রার ও জনসংযোগ কর্মকর্তা লোকমান আহমদ চৌধুরী, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক খন্দকার মকসুদ আহমদ, উপ-পরিচালক (জনসংযোগ) সুমনা আজিজ প্রমুখ উপস্থিত ছিলেন।

অর্থনীতি বিভাগের সিনিয়র প্রভাষক বিউটি নাহিদা সুলতানার সঞ্চালনায় সভায় বক্তারা বলেন, ‘বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। স্বাধীনতার জন্য বঙ্গবন্ধু যে পরিশ্রম করেছেন, যে ত্যাগ স্বীকার করেছেন, তা ইতিহাসে বিরল।’ তারা বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মদিন শুধু উদযাপনের মধ্যেই সীমাবদ্ধ রাখলে হবে না। তাঁর আদর্শের বাস্তবায়ন করতে হবে।’

শেয়ার করুন