মদন মোহন কলেজে ‘শিবিরের হামলায়‘ ছাত্রলীগ নেতা আহত!

ক্যাম্পাসে মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ

সিলেটের সকাল রিপোর্ট :: সিলেট নগরীর লামাবাজারস্থ মদন মোহন কলেজ কলেজে হামলায় রকি দেব নামে এক ছাত্রলীগ নেতা আহত হয়েছেন। এ হামলার জন্য শিবির নেতাকর্মীদের দায়ী করছে ছাত্রলীগ। তবে, ঘটনার সাথে তাদের কোন সম্পৃক্ততা নেই বলে জানিয়েছে শিবির।

বৃহস্পতিবার বেলা ১টার দিকে এ ঘটনা ঘটে। আহত ছাত্রলীগ নেতা রকি দেব ১৩ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। এ ঘটনার পর ক্যাম্পাসে বিক্ষোভ করেছে ছাত্রলীগ। আর অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুল হাসান সানী বলেন, বৃহস্পতিবার সকালে শিবিরের কিছু কর্মী কলেজে কার্যক্রম চালানোর চেষ্ঠা করে। এসময় রকি ও অন্য ছাত্রলীগ নেতারা বাধা দেন। পরে বেলা  ১১টার দিকে কলেজের টিচার্স কমন রুমের সামনে রকির ওপর অতর্কিত হামলা চালায় মুখোশধারী শিবিরকর্মীরা। গুরুতর আহত অবস্থায় রকিবে ওসমানী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তিনি আরও জানান, এ ঘটনার পর তারা ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন এবং হামলাকারী ‘নিষিদ্ধ’ সংগঠন শিবিরের ক্যাডারদের ধরতে প্রশাসনকে ২৪ঘন্টার আল্টিমেটামও দিয়েছেন।

এদিকে, হামলার বিষয়ে নিজেদের কোন সম্পৃক্ততা নেই বলে জানিয়েছেন শিবিরের কলেজ শাখা সভাপতি তুহিন আহমদ। তিনি বলেছেন, ‘শিবির ক্যাম্পাসে কোন কার্যক্রম পরিচালনা করেনা, তাই হামলা করার প্রশ্নও উঠেনা।’ তিনি দাবি করেন, ‘কোন ঘটনা ঘটলেই শিবিরের ওপর দায় চাপানোর সংস্কৃতি থেকেই এ হামলায়ও তাদের উপর দায় চাপানো হচ্ছে।’

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিয়া, ঘটনার পর যেকোন অনাকাঙ্খিত ঘটনা এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শেয়ার করুন